ঘণ্টাপ্রতি ৬০ টাকায় দিঘাতে ই-বাইক


বৃহস্পতিবার,২৮/১২/২০১৭
423

আফনানঃ সৈকত উৎসবের শেষ দিন, মঙ্গলবার পর্যটকদের জন্য আকর্ষণীয় এক উপহার ঘোষণা করলো দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ (ডিএসডিএ)।ডিএসডিএ-র উদ্যোগে একটি বেসরকারি সংস্থার হাত ধরে এ দিন থেকেই পর্যটকদের জন্য চালু হলো ই-বাইক পরিষেবা।

ডিএসডিএ-র সঙ্গে চুক্তিবদ্ধ বেসরকারি সংস্থা ‘বেওয়েজ ট্যুরিস্ট সার্ভিস’ সূত্রে খবর, পর্যটকরা ঘণ্টা প্রতি ভাড়ায় কিংবা সারাদিনের চুক্তিতে ই-বাইক নিতে পারবেন। এজন্য ওল্ড দিঘায় সংস্থার দিঘা শাখার অফিস খোলা হয়েছে।

অফিসে এসে পর্যটকেরা আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্স জমা দিয়ে ঘণ্টাপ্রতি ভাড়া ৬০ টাকা ভাড়ায় এই বাইক নিতে পারবেন। যদিও ২৪ ঘণ্টার জন্য নিলে গুনতে হবে ৯০০ টাকা।

এ ধরনের বাইক চালানোর ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্স জরুরি নয় জানালে,সংস্থার বক্তব্য, সে ক্ষেত্রে আধার কার্ড জমা দিয়ে কেউ বাইক নিতে পারেন। তা ছাড়া দিঘায় পৌঁছনোর আগে দফতরে ফোন করে বা সংস্থার মোবাইল অ্যাপের মাধ্যমে বাইক বুকিং পরবেন দীঘায় আসা দর্শনার্থীরা।

সংস্থার ওল্ড দিঘা শাখার আধিকারিক নিত্যানন্দ মাইতির দাবি, “পূর্ব ভারতে ভাড়ার মাধ্যমে ই-বাইক পরিষেবা এই প্রথম। ব্যাটারির সাহায্যে চালিত ই-বাইকগুলি পরিবেশবান্ধব। চাইলেই যে কেউ ভাড়া নিয়ে ঘুরে আসতে পরবেন মন্দারমনি, তাজপুর, শঙ্করপুর-সহ অন্যত্র।

২৩ ডিসেম্বর থেকে পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা চালু হওয়ার পর, দারুণ সাড়া মেলায় নিয়মিত এই পরিষেবা চালু করা হল।’ বলছিলেন মিঃ মাইতি।

বাইক নিয়ে কোনও পথ দুর্ঘটনায় পড়লে থাকছে বিমার ব্যাবস্থা। আর প্রতিটি বাইকেই লাগানো রয়েছে জিপিএস ব্যবস্থা। তাই কেউ বাইক নিয়ে পালাতে পারবেন না।

ই-বাইক সেবায় দিঘার দর্শনার্থীরা উপকৃত হবেন বলেই আশা কর্তৃপক্ষের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট