প্রস্তুতি ম্যাচ থেকে নিজেদের প্র্যাকটিস সেশন ভালো: কোহলি


রবিবার,৩১/১২/২০১৭
692

ক্রিড়া প্রতিবেদক: দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজের আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলবে না ভারতীয় ক্রিকেট দল। এমনই সিদ্ধান্ত নিয়েছে টিম ইন্ডিয়া। দলের এই সিদ্ধান্তের পক্ষে সওয়াল করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কের মতে,গা-ঘামানোর ম্যাচ খেললে ভালো প্রস্তুতি নেওয়া হবে, এ রকম কোনও নিশ্চয়তা নেই। তার চেয়ে নিজেদের ছেলেদের নিয়ে দিনে দু’টো করে প্র্যাকটিস সেশন করা ভাল। সেখানে সবকিছু নিজেদের নিয়ন্ত্রণে থাকে।

দলের অনুশীলনের পর শনিবার ভারতীয় দলপতি বলেন, দু’টো দিন নষ্ট করার কোনও মানে হয় না। প্রস্তুতি ম্যাচে নেমে হাফ সেঞ্চুরি করা যেতে পারে হয়তো। কিন্তু সেই হাফ সেঞ্চুরির কোনও মানে নেই। তার চেয়ে বরং দুটো প্র্যাকটিশ সেশন ভালো। সেখানে টেস্টের মতো পরিস্থিতি তৈরি করে নিজেদের পরীক্ষা করে নেওয়া যেতে পারে।

সিরিজ শুরু হওয়ার আগে সঠিক মানসিকতায় পৌঁছনোর ওপর গুরুত্ব গিয়ে কোহলি বলেন, ওই মানসিকতাটা শুধু প্রস্তুতি ম্যাচে ভালো খেললেই অর্জন করা যায় না।

অধিনায়ক বলেন, প্রস্তুতি ম্যাচ খেললে, যে-রকম পিচ দেবে তাতেই খেলতে হবে। নিজেদের মতো প্র্যাক্টিস করলে পিচে জল ঢেলে নিজেদের খুশি মতো পরিস্থিতি তৈরি করে অনুশীলন করা যায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট