টি২০ সংস্করণে পন্টিং কে কোচ বানাবে অস্ট্রেলিয়া ?


মঙ্গলবার,০২/০১/২০১৮
1326

ক্রিড়া প্রতিবেদন: নিজ দেশে আয়োজিত ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রিয়ান সাবেক দলপতি রিকি পন্টিংয়ের হাতে টি-টোয়েন্টি দলের দায়িত্ব তুলে দিতে যাচ্ছে অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হচ্ছে, অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড এ ব্যাপারে পন্টিংয়ের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছে। কিন্তু এ ব্যাপারে কতদিনে সিদ্ধান্ত হতে পারে তার কোন আভাস দেওয়া হয়নি ঐ প্রতিবেদনে।

ক্রিকেট অস্ট্রেলিয়া এমন এক মুহূর্তে টি২০ সংস্কারে পন্টিংয়ের হাতে দলের দায়িত্ব দিতে চাইছে, যখন দলটি ‘পাঁচবার ওয়ানডে বিশ্বকাপ জিতেও টি-টোয়েন্টি বিশ্বকাপে সাফল্যহীন।’

তবে পন্টিং এর জন্য অবশ্য অস্ট্রেলীয় ক্রিকেট দলের কোচিং স্টাফ হিসেবে কাজ করা নতুন কিছু নয়। ২০১৭ সালের শুরুতেও শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি সিরিজে পন্টিং সহকারী কোচ হিসেবে কাজ করেছিলেন।

টেস্টে ৪১ সেঞ্চুরি করা পন্টিংকে অস্ট্রেলীয় ক্রিকেটেরই অন্যতম সেরা তারকা ও ক্রিকেট মস্তিষ্ক হিসেবে মনে করা হয়। তাছাড়া ইন্ডিয়ান পপ্রিমিয়াম লীগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ানসের কোচ হিসেবে বেশ কয়েক মৌসুম ধরেই কাজ করছেন পন্টিং। ২০১৫ সালে তাঁর অধীনেই আইপিএলের শিরোপা জেতে মুম্বাইয়ের ফ্র্যাঞ্চাইজিটি।

উল্লেখ্য, ১৯৯৯ সালে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বিশ্বকাপ জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন রিকি পন্টিং। স্টিভ ওয়াহর অবসরের পর অস্ট্রেলিয়ার সর্বজয়ী দলের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। দেশকে জিতিয়েছেন দক্ষিণ আফ্রিকায় ২০০৩ ও ওয়েস্ট ইন্ডিজে ২০০৭ বিশ্বকাপের শিরোপা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট