“৩৩”তম শতরানে বিরাট এক জয় করলেন কোহলি :


শুক্রবার,০২/০২/২০১৮
106

সুস্মিতা সরকার, বাংলা এক্সপ্রেস;  অনেক রান তাড়া করে কিভাবে গেমকে নিজেদের পক্ষে আনতে হয় তা আরও একবার প্রমাণ করলেন বিরাট কোহলি। নিজের ৩৩ তম শতরানের সাথে সাথে দলকে ও জয়ের সীমানা পাড় করালেন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ডারবানে প্রথম দিনের ম‍্যাচেই ১-০ এগিয়ে গেল ভারত। ডি কক্, আমলা, ডু-প্লেসি, ম‍্যাক্রাম, ডুমিনি, ডেভিড মিলার – এঁরা থাকা সত্ত্বেও বড় রানের ইনিংস গড়তে পারল না দক্ষিন আফ্রিকা। সৌজন্যে ভারতের দুই রিস্ট স্পিনার। এবি ডি- হীন দক্ষিণ আফ্রিকার ব‍্যাটিং লাইনআপ ভালো হলেও ম‍্যাচ জেতার জন্য যথেষ্ট নয় তা বোঝা গেল প্রথম ম্যাচেই।
        কুলদীপ ও চাওলা ২০ ওভারে ৭৯ রানের পরিবর্তে ৫ টি উইকেট তুলে নেন। ডু প্লেসি শতরান করে দলকে টানলেও আর কেউ তার সঙ্গে বড় রানের পার্টনারশিপ গড়তে পারেন নি। ক্রিস মরিসের সঙ্গে ৭৪ রানের জুটি না হলে ২৫০ রান ও করতে সক্ষম হত না। দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ২৬৯ রান করে চ্যালেঞ্জ ছুড়ে দেয় ভারতীয় দলের কাছে।
         ভারতীয় দলের ব‍্যাটিং এর জবাবে মর্কেলের বলে ৩০ রানে আউট হন রোহিত শর্মা, মাঠে নামেন বিরাট। তখন ক্রিসে শিখর – কোহলির জুটির সুন্দর এক বোঝাপড়া চলে। তাল কাটলো ধাওয়ানের রান আউটে। চার নম্বরে নামেন রাহানে। তার ধীরস্থির ও বুদ্ধিমত্তার সাথে খেলার স্টাইলে সফলতা অর্জন করেন। তবে বাজে শট্ খেলতে গিয়ে রাহানে (৭৯) ও বিরাট(১১২) উভয়ই আউট হন। তবে দক্ষিণ আফ্রিকার অন‍্যতম ভরসা এবি ডিভিলিয়ার্স- হীন ম‍্যাচে ৩-০ তে এগিয়ে থাকাই বুদ্ধিমানের কাজ হবে ভারতীয় ক্রিকেট দলের জন্য।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট