জেনে নিন স্টেট ব্যাংকের নতুন নিয়ম


সোমবার,০৫/০৩/২০১৮
514

বাংলা এক্সপ্রেস:  আপনার কি SBI( State Bank of India) তে অ‍্যাকাউন্ট আছে? কিন্তু সেই অ‍্যাকাউন্ট বেশি ব‍্যালেন্স নেই অথবা অধিকাংশ সময়ই কম ব‍্যালেন্স থাকে? তবে SBI  এর নতুন নিয়মে বিপদে পড়তে চলেছেন আপনি। কিছু দিন আগেই SBI ঘোষণা করেছে আগামী ১লা এপ্রিল থেকে এলাকা ভেদে অ‍্যাকাউন্টে নুন‍্যতম ব‍্যালেন্স রাখা বাধ্যতামূলক, নইলে গুনতে হবে জরিমানা।
      নুন‍্যতম কত টাকা রাখতে হবে সেভিংসে? বিঞ্জপ্তিতে SBI জানিয়েছে মেট্রোপলিটন সিটির অন্তভূর্ক্ত শাখায় নুন্যতম ৫০০০ টাকা, শহরাঞ্চলে নুন্যতম ৩০০০ টাকা, মফঃস্বলে নুন্যতম ২০০০ টাকা ও গ্ৰামাঞ্চলে নুন্যতম ১০০০ টাকা রাখা বাধ্যতামূলক। তবে স‍্যালারি, পেনশন,স্টুডেন্টস্ অ‍্যাকাউন্টে এই নিয়ম লাগু হবে না।
     অ‍্যাকাউন্টে কত টাকা ঘাটতি তার উপর নির্ধারিত হবে জরিমানা। মেট্রোপলিটন সিটিতে নুন্যতম ব‍্যালেন্স থেকে ৭৫% কমে গেলে জরিমানা দিতে হবে ১০০ টাকা তার সাথে সার্ভিস ট্যাক্স। অনুরূপভাবে নুন্যতম ব‍্যালেন্সের ঘাটতি ৫০-৭৫% হলে জরিমানা হবে ৭৫ টাকা ও সার্ভিস ট্যাক্স, ৫০% কম হলে জরিমানা দিতে হবে ৫০ টাকা ও সার্ভিস ট্যাক্স। গ্ৰামাঞ্চলে নুন্যতম ব‍্যালেন্সে ঘাটতি হলে জরিমানা হবে ২০-২৫ টাকা।
      এছাড়াও এদিনের বিঞ্জপ্তিতে SBI জানিয়েছে এবার থেকে তিন বারের বেশি ব‍্যাংক থেকে নগদ লেনদেনের ক্ষেত্রে ৫০ টাকা চার্জ করা হবে। যদিও ATM থেকে ১০ বার টাকা লেনদেন করা যাবে, সেক্ষেত্রে কোনো টাকা চার্জ করা হবে না।
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট