প্রার্থী বাছতে কালঘাম তৃণমূল নেতৃত্বের


শুক্রবার,০৬/০৪/২০১৮
1738

পল মৈত্র দক্ষিণ দিনাজপুরঃ ১৮টি আসনের জন্য উঠে এসেছে একাধিক যোগ্য ব্যক্তির নাম। কাকে বাদ দিয়ে কাকে দেওয়া হবে টিকিট? কার্যত সেই ভাবনাতেই কাল ঘাম ছুটছে দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেস নেতৃত্বের। সময় লাগলেও যোগ্য ব্যক্তিকেই দেওয়া হবে টিকিট, সাফ জানিয়ে দিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। জানানো হয়েছে, দু-এক দিনের মধ্যেই চূড়ান্ত তালিকা করে মনোনয়ন জমা দেবে তৃণমূল।

দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদে মোট ১৮টি আসন রয়েছে। এর মধ্যে বালুরঘাটে ৩, তপনে ৩, হিলিতে ১, কুমারগঞ্জে ২, গঙ্গারামপুরে ৩, হরিরামপুরে ২, কুশমন্ডিতে ২ ও বংশীহারীতে ২টি রয়েছে। এখানে সাধারণ – ৯ (৫ টি মহিলা সংরক্ষিত), তপশিলি জাতি – ৬ (৩ টি মহিলা সংরক্ষিত) এবং তপশিলি উপজাতি – ৩ (১ টি মহিলা সংরক্ষিত)। ত্রিস্তরের প্রার্থীতালিকা তৈরি করতে জেলা তৃণমূল কংগ্রেস বুথস্তরের কমিটির উপরেই নামের তালিকা তৈরির দায়িত্ব দেয়। সেই তালিকা তৈরিতে উঠে আসে একাধিক যোগ্য প্রার্থীর নাম। গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে তালিকা চূড়ান্ত হয়ে মনোনয়ন জমা শুরু হয়েছে।

গ্রাম পঞ্চায়েতের কিছু মনোনয়ন জমার পাশাপাশি পঞ্চায়েত সমিতি নিয়ে তালিকা চূড়ান্ত হয়ে গেছে। তবে জেলা পরিষদের এই ১৮টি আসনের তালিকা এখনও চূড়ান্ত হয়নি বলেই খবর। যোগ্য প্রার্থীর সংখ্যা বেশি হওয়ার জন্য জেলা পরিষদে কাকে টিকিট দেওয়া হবে তা নিয়েই চলছে চুলচেরা বিশ্লেষণ। কিন্তু আগামী ৭ এপ্রিল জেলা পরিষদের সবকটি আসনে প্রার্থী মনোনয়ন জমা দেবে বলে ঠিক করা হয়েছে জেলা তৃণমূলের পক্ষ থেকে।

এবিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিপ্লব মিত্র জানান, গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির সব আসনে প্রার্থী চূড়ান্ত করে মনোনয়ন জমা শুরু হয়েছে। জেলা পরিষদের আসনে কিছু নাম বাকি রয়েছে। তবে প্রার্থী তাদের প্রস্তুত রয়েছে অনেক। শনিবারই জেলা পরিষদের সব আসনে প্রার্থী দিতে পারবেন বলে আশা করছেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট