মরিচা পড়া ভোট বাক্স সংস্কারের কাজে ব্যাস্ত অস্থায়ী কর্মী


রবিবার,০৮/০৪/২০১৮
679

উত্তর দিনাজপুর,কালিয়াগঞ্জ: রাজ্যের প্রতিটি ব্লকে শুরু হয়ে গিয়েছে  বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ। তারই সাথে ভোট সুষ্ঠ মতো সম্পন্ন হয় সেদিকে লক্ষ রেখে ব্লক স্তরের প্রশাসনের প্রস্তুতি তুঙ্গে।  গত পাচ বছর ধরে বদ্ধ ঘড়ে পড়ে থাকা  বিভিন্ন রাজনৈতিক দলের ভাগ্যের ভোট বাক্স গুলিকে বেড় করে তা পরিস্কার পরিচ্ছন্ন থেকে শুরু করে সংস্কারএর  কাজ চলছে জোর কদমে।

এমনি চিত্র দেখা গেল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ব্লক অফিসে। গত ৫ বছর ধরে পড়ে থাকা লোহার কিংবা টিনের ভোট বাক্স গুলি পরিস্কার পরিচ্ছন্ন করে তাতে তেল দিয়ে লক গুলিকে মরিচা এবং সংস্কার করার কাজে ব্যস্ত ব্লক অফিসের অস্থায়ি কর্মিরা। কারন আগামী ৫ই মে রাজ্যের তৃতীয় দফায় নির্বাচন হবে   কালিয়াগঞ্জে। আগামী ৫ই মে তৃতীয় দফায় নির্বাচনে ১৭৫ টি আসনের জন্য ভাগ্য নির্ধারন হবে ।

এই তিন ধরনের ভোট বাস্কের পঞ্চায়েত ১৪৮টি আসন ,গ্রাম পঞ্চায়েত ২৪টি আসন ও জেলা পরিষদের ৩ টি আসনে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থিদের ভাগ্য নির্ধারন করবে ভোট বাস্ক গুলি। বিধান সভা কিংবা লোকসভা এমনকি পুরসভার  ভোটের জন্য ইভিএম মেসিনের মাধ্যমে ভোট গ্রহণ হলেও পঞ্চায়েত নির্বাচনে ব্যালট বাক্স ব্যবহার হয়।

তাই পাচ বছর ধরে বন্ধ ঘড়ে পড়ে থাকলেও ভোটের সময় এই তিন ধরনের লোহা ও টিনের বাক্স গুলি অতুলনিয়।এই বিষয়ে কালিয়াগঞ্জের বিডিও মহম্মদ জাকারিয়া জানান, একদিকে যেমন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ চলছে তার সাথে সাথে পঞ্চায়েত নির্বাচনের ব্যালেট বাস্ক গুলি সংস্কারের কাজ চলছে। সেগুলিকে পরিস্কার পরিচ্ছন্য করে সেগুলিকে জাম মুক্ত ক্রেতে তেল দেওয়ার কাজ চলছে ব্লক অফিসে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট