আসিফার জন্য উজানিয়ার গান


শনিবার,২৮/০৪/২০১৮
290

নাজমুল হক: আসিফার জন্য উজানিয়ার গান। সমাজের ভয়াবহ নগ্নতা দেখে আমরা শঙ্কিত। তাই আমাদের এই গান। যারা মায়া, মমতা ভরা সুন্দর পৃথিবীকে অসুন্দর করছেন তাদের বিরুদ্ধে আমাদের এই গান। যারা রাজনেতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্য এবং যারা ধর্মের আশ্রয় নিয়ে ধর্ষণ নামক সামাজিক ব‍্যাধিকে সংক্রামকে রুপায়িত করছেন। তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানাতে আমাদের এই গান।

আমাদের অনেক লোক গায়ক বন্ধুরা ভাবছেন আমরা আসিফাদের সামনে রেখে উজানিয়ার প্রচার অভিযান চালাচ্ছি। একেবারেই ভুল ভাবছেন বন্ধু। সমাজ সংকটে গান লিখতে হবে, গান গাইতে হবে। এটা দায়বদ্ধতার প্রশ্ন। একমাত্র বাউল, লোক শিল্পীরা এবং লোক পালায় সমাজকে সুধরাতে পারে, গড়তে পারে। অতীতে তার অনেক উদাহরণ আমাদের আছে। তাই সেই সব বন্ধুদের বলবো সংকীর্ণতায় ডুবে না থেকে আসুন জেগে উঠি। সমস্বরে গান গাই। সমাজ, রাষ্ট্রের এবং মানুষের আজ বড়ই বিপদ।

আজ নটীর মঞ্চে উজানিয়া এবং নাইয়ার এই মিউজিক ভিডিও টি দেখানো হল। একজন সচেতন, মানবিক নাগরিক হিসেবে এই গান ছড়িয়ে দেওয়ার দায়িত্ব আমাদের। আপনাদের সজাগ, সচেতন ভূমিকাতে সমাজের এই ব‍্যাধি যদি একটু হলেও সারাতে পারি, তবেই আমাদের গান বাঁধা সার্থক।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট