এই প্রথম গ্রাম বাসীদের সুবিধার্থে ওয়েবসাইট


বৃহস্পতিবার,২৪/০৫/২০১৮
2025

বাংলা এক্সপ্রেস---

আজ  সারাবিশ্ব হাতের মুঠায়। কারন স্মাট ফোন এখোন সকল কাছের সঙ্গী। এই ডিজিটাল যুগে সোসাল মিডিয়ার মাধ্যমে মানুষ ঘড়ে বসে খুব দ্রুততার সাথে সব ধরনের কাজের খবরের সাথে সাথে দেশের বিভিন্ন প্রান্তের রাজ্য সরকার কি কেন্দ্র সরকারের বিভিন্ন ধরনের প্রকল্প সম্পর্কে জানতে পারছে ।সেই মতে গ্রামের মানুষদের সুবিদার্থে অভিনব উদ্যোগ গ্রহন করলো উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ৮ নম্বর মুস্তাফা নগর গ্রাম পঞ্চায়েত। বিগত দিনে গ্রামের মানুষদের পঞ্চায়েত অফিসে এসে সব ধরনের সরকারি কাজের ফর্ম ফিলাপ করতে হত।এমনকি সরকারি নতুন কি প্রকল্প চালু হয়েছে তা অফিসে এসে জানতে হয়।

সেই সব দিন শেষ এবারে গ্রামের যেকোন যায়গা থেকে কিংবা বাড়িতে বসে সব ধরনের সরকারি কাজের ফর্ম ফিলাপ করতে পারবে।সেই কারনে গ্রামের মানুষদের সুবিদার্থেই উত্তর দিনাজপুর জেলার সম্বভ্য কালিয়াগঞ্জের মুস্তাফা নগর গ্রাম পঞ্চায়েত নিজেস্ব Web-Site সুভ উদ্ধোধন করা হয়। এদিন Web-Site সুভ উদ্ধোধন করেন কালিয়াগঞ্জের বিডিও মহম্মদ জাকারিয়া, এছাড়াও উপস্থিত ছিলেন পঞ্চায়েতের প্রধান মীরা মিশ্র, বিশিষ্ট সমাজসেবী দধীমোহন দেবসর্মা সহ অন্যানরা।Web-Site নাম রাখা হয়েছে http;//mustafanagargp.in . । এই Web-Site মাধ্যমে  জন্ম সংশয় পত্র থেকে শুরু করে মৃত্যুর সংশয় পত্র ফর্ম ফিলাপ থেকে শুরু করে সব ধরনের ফর্ম পাওয়া যাবে। তার সাথে কে পঞ্চায়েতের প্রধান ও উপ-প্রধান তার ছবিও দেওয়া আছে।

এদিন বিডিও মহম্মদ জাকারিয়া জানান, গ্রামের মানূষদের সুবিদার্থে মুস্তাফা নগর গ্রাম পঞ্চায়েত নিজেস্ব Web-Site সুভ উদ্ধোধন করা হল। এই Web-Site মাধ্যমে গ্রামের মানুষদের বাড়ি অথবা কোন ক্যাফেতে গিয়ে সরকারি সব ধরনের সুযোগ সুবিধা পাবে। আর তাদের পঞ্চায়েত অফিসে এসে হয়রানীর সন্মূখীন হতে হবে না ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট