মাত্র দুদিনে শেষ: ঐতিহাসিক টেস্ট


রবিবার,১৭/০৬/২০১৮
693

সাদ্দাম হোসেন মিদ্দা---

মাত্র দুদিনে শেষ: ঐতিহাসিক টেস্টে একই দিনে দুবার অলআউট আফগানরা, ইনিংস ও ২৬২ রানে জয়ী ভারত বেঙ্গালুরু টেস্ট যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানের জন্য ঐতিহাসিক। কারণ আইসিসি টেস্ট স্টাটাস অর্জন করার পর এটা ছিল তাদের প্রথম ম্যাচ। টি-২০ এবং ওডিআইতে আফগান ব্রিগেড ইতিমধ্যে তাদের জাত চেনাতে সক্ষম হয়েছে। তবে টেস্ট একটু ভিন্ন স্বাদের খেলা। ধৈর্যের পরীক্ষাও বলা হয় টেস্ট ক্রিকেটকে।

অভিঞ্জতার কাছে অনভিজ্ঞতার পরাজয়। নবাগত আফগানিস্তানের বিপক্ষ দল ভারত বর্তমান আইসিসি টেস্ট ক্রমতালিকায় সবার শীর্ষে। এই টেস্টে টসে জিতে ভারত দলপতি অজিন্কা রাহানে ব্যাটিং এর সিদ্ধান্ত গ্রহণ করেন। ১০৪.৫ ওভারে টিম ইন্ডিয়া সবকটি উইকেট হারিয়ে ৪৭৪ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৭.৫ ওভারে ১০৯ রানেই আফগানদের প্রথম ইনিংস শেষ হয়।
ফলোঅনে বাধ্য হয়ে দ্বিতীয় ইনিংস এ ব্যাট করতে নেমেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। মাত্র ৩৮.৪ ওভারে ১০৩ রান করে সবাই আউট হন। ফলে এক ইনিংস ও ২৬২ রানের পরাজয়ের মুখামুখি হয় আসগর স্তানিকজাইয়ের দল।

বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে ভারত ৭৮ ওভারে ৬ উইকেটে ৩৪৭ রান করেছিল। দ্বিতীয় দিনে ১২৭ রান যোগ করে সবাই আউট হয়ে যান। আফগানিস্তান দল ব্যাট করতে নেমে একই দিনে দুবার অলআউট হওয়ার স্বাদ পায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট