রাস্তায় আর নেই আস্তা, বন্ধ বাস পরিষেবা, বিপাকে নিত্যযাত্রীরা


শনিবার,০৭/০৭/২০১৮

সাদ্দাম হোসেন মিদ্দে---

ভাঙড়ে বাগজোলা খালপাড় রাস্তার উপরে বাসচালকদের আর নেই আস্তা।খানায় খন্দে ভরা রাস্তায় তারা আর গাড়ী চালাতে পারছে না। বন্ধ হয়ে গেল বাস পরিষেবা!

ভাঙড় থেকে নিউটাউন,বিধাননগর কিংম্বা শহর কোলকাতার যাতায়তের অতি গুরুত্বপূর্ণ এই রাস্তা দিয়ে চলতো দুটি রুটের বাস। একটি জামীরগাছি-খান্না রুটের কেবি ২২ বাস। অন্যটি কাশিপুর-ডানকুনি রুটের।দুটি রুটেরই বাস পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার কারণে বিপাকে এলাকার নিত্য যাতায়তকারি সাধারণ মানুশ।

বাস বন্ধ করার বিষয়ে এক বাস চালক আলাউদ্দিন মোল্যা বলেন,নিরুপায় হয়ে আমরা বাস বন্ধ করে দিতে বাধ্য হয়েছি। বাস চালিয়েই আমাদের সংসার চলতো।এখন ঠিক কি করে সংসার চালাবো বুঝে উঠতে পারছিনা!রাস্তার যা অবস্থা তাতে যে কোন মূহুর্তে বড়সড় দূর্ঘটনা ঘটে যেতে পারতো ,তাই অন্তত জীবনটা বাঁচুক।

এক বাস মালিকের কথায়,রাস্থার বেহাল দশার কারণে,শোনপুর থেকে গাবতলা বাজার অবধি আগে যেখানে ১০-১৫ মিনিট সময় লাগত,এখন ৪০-৪৫ মিনিট লেগে যাচ্ছে। যে কারণে জ্বালানি খরচ অত্যধিক পরিমাণে বেশি হচ্ছে।তাছাড়া গাড়ীর টায়ার ও ইঞ্জিনের ও ক্ষতি হচ্ছে। তাই বাধ্য হয়েই আমরা বাস বন্ধ রাখার কঠিণ সিদ্ধান্ত নিয়েছি।

এক নিত্যযাত্রী বাস পরিষেবা বন্ধের বিষয়ে বলেন,এই রুট দিয়ে দুটি রুটে বাস চলাচলের জন্য নিউটাউন,বিধাননগরের পাশাপাশি উত্তর কিংম্বা দক্ষিণ কোলকাতা সহজে স্বল্প সময়ে যাতায়ত করতে পারতাম। এখন আমরা দারুণ সমস্যায় পড়েছি।

নিত্যযাত্রী থেকে বাসচালক ও বাস মালিক সবার এখন একটাই দাবী জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে রাস্তাটি অন্তত জোড়া তাপ্পি দিয়ে মেরামত করা হোক। যাতে বিনা ঝুঁকিতে বাস পরিষেবা আবার শুরু করা যায়।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট