ভাঙড়ে রাস্তার অবরোধ এবার মাদ্রাসা ছাত্র ছাত্রীরা


বৃহস্পতিবার,১২/০৭/২০১৮
346

কাজী হাফিজুল---

গত দুদিন আগে পোলেরহাট স্কুল এর ছাত্রছাত্রী রাস্তা সারায়ের জন্য পথে নেমে ছিল আর এবার আরও একবার প্রতিবাদ জানাতে বুধবার সকাল১১টা থেকে ২টা পর্যন্ত রাস্তা সারাই জন্য পথে নামল সাতুলিয়া মাদ্রাসার ছাত্র ছাত্রীরা।একের পর এক মন্ত্রী, নেতাদের প্রতিশ্রুতি তবুও ভাঙড়ে ভগবানপুর বাসী দীর্ঘ ২ বছর পাকাপোল টু ভাঙ্গর রোড শুধু বেহাল নয়, ভয়ঙ্কর দশা কোথাও হাঁটু জল আবার কোথাও খালে চলে গেছে রাস্তারকেনার ।

পরিস্থিতি এমনই ছাত্রছাত্রীদের এক হাঁটু জল পেরিয়ে কাদা মেখে স্কুলে যেতে হয়। দীর্ঘদিন ধরে স্হানীয় প্রশাসনকে জানিয়ে কোন সুরাহা হয়নি। তার প্রতিবাদে ভাঙড়ে সাতুলিযা মাদ্রাসার ছাত্র ছাত্রীরা এদিন ক্লাস বন্ধ করে রাস্তায় নেমে প্রতিবাদে মুখরিত হয়। মূলত ভাঙড়ের ব্যস্ততম রোডের বাস ও রোডের অটো, ট্রেকার, মটর ভ্যান চলাচল বন্ধ হয়ে যায়।ফলে নিত্যযাত্রীরা চরম দূর ভোগে পড়ে। কাশিপুর থানার পুলিশ প্রশাসনকে ঘিরে ধরে চলে ব্যাপক বিক্ষোভ চলে ।

এই এলাকাটি ভাঙড়-২ পঞ্চায়ের সমিতির অন্তর্গত ভগবানপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বারবার বলে কোন সুরাহা হয়নি । যার জেরে বর্ষার মুখে সমস্যার মুখে পড়েছে ছাত্র-ছাত্রী থেকে স্থানীয়রা ।

ছাত্র ছাত্রীদের দাবি, ” পাকাপোল টু ভাঙর রোড দীর্ঘদিন ধরে বেহাল।পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি সহ স্হানীয় তৃণমূল নেতৃত্ব কে জানিয়ে কোন লাভ হয়নি।জয়েন্ট বিডিও পার্থ রায় বলেন, “খুব শিগগিরই রাস্তার কাজ শুরু হবে, অবরোধের দরকার নেই আর বর্ষার পর ফুলদমে কাজ হবে।”

ভাঙড় ২নং পঞ্চায়েত ব্লক সমিতির সভাপতি ও পূর্তের কর্মাধক্ষ্য ওহিদুল ইসলাম বলেন, “খুব দ্রুত সরায় হবে, এটা এখন জেলা পরিষদের হাত থেকে পি ডব্লিউ ডি হাতে চলে গেছে” ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট