ভয়ে বিয়ে না করে পালালো বর


শুক্রবার,০৩/০৮/২০১৮
291

গোপাল ঠাকুর---

বাসন্তী: শুক্রবার দুপুরে ক্যানিং চাইল্ড লাইন ও বাসন্তী থানার পুলিশের যৌথ অভিযানে এক নাবালিকাকে বিয়ে করতে আসা বর ছুটে পালিয়ে বাঁচে বিয়ে না করে।বন্ধ হল নাবালিকার বিয়ে।ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণা জেলার বাসন্তী থানার ৭ নং করমদিনী বাটী গ্রামে।

স্থানীয় সুত্রে জানা গেছে ঐ গ্রামের নবম শ্রেণীর এক নাবালিকা ছাত্রীর বিয়ের অনুষ্ঠান করে তার বাড়ীর লোকজন।ছাত্রীর বাবা দিনমজুরের কাজ করে কোন রকমে সংসার চালান। এদিন দুপুরে জনাপঞ্চাশ নিমন্ত্রিত আত্মীয় স্বজন নিয়ে বিয়ের আয়োজন শুরু হয়।রব এবং বরের সঙ্গী-সাথীরাও উপস্থিত। শুধুমাত্র ইমাম সাহেবের অপেক্ষায়। ইতি মধ্যে গোপন সুত্রে ক্যানিং চাইল্ড লাইন খবর পেয়ে বাসন্তী থানার পুলিশের সাহায্যে ঘটনাস্থলে পৌঁছায়।
বেগতিক বুঝে বিয়ে করা বন্ধ করে বর দৌড়ে পালিয়ে যায়,সাথে সাথে বরে সঙ্গী সাথীরাও দে দৌড়। অবশেষে ঐ নাবালিকা ছাত্রীর পরিবারের লোকজন নিজেদের ভুল বুঝতে পেরে বিয়ে বন্ধ করে মুচলেকা লিখে দেন পুলিশ ও ক্যানিং চাইল্ড লাইনের হাতে।

নাবালিকার পরিবারের লোকজন বলেন “নাবালক,নাবালিকা বিয়ে যে দন্ডনীয় অপরাধ এ বিষয়ে অামাদের কোন ধারণা ছিল না। দীনমজুরের কাজ করে কোন রকমে সংসার চলে।তবে যতদিন না প্রাপ্ত বয়স হয় ততদিন স্কুলে পাঠাবো। ”

ক্যানিং চাইল্ড লাইনের সদস্য বান্টী মূখার্জী বলেন “মুচলেকা নিয়ে ঐ নাবালিকার বিয়ে বন্ধ করা হয়েছে। তবে এলাকার মানুষজন আগের থেকে সামান্য হলেও সচেতন হয়েছে। তিনি আরো বলেন সাধারণ মানুষজন সচেতন হওয়ার ফলে চলতি ২০১৮ পর্যন্ত ১৮০ টি নাবালক-নাবালিকা বিয়ে বন্ধ করা সম্ভব হয়েছে। ”

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট