ঢাক বাজিয়ে পৌরসভা থেকে সতর্কবাতা  প্লাস্টিক ক্যারিব্যাগ বর্জনে


শুক্রবার,০৩/০৮/২০১৮
347

বাংলা এক্সপ্রেস---

কালিয়াগঞ্জ : উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর শহরের হাট বাজার থেকে ৪০ মাইক্রোনের নীচে প্লাস্টিক ক্যারি ব্যাগ নির্মূল করতে পৌর সভা এবার শুরু করলো  বিশেষ প্রচার অভিযান। শুক্রবার কালিয়াগঞ্জ পৌর সভার উদ্যোগে শহরের সর্বত্র ঢাক পিটিয়ে এই অভিনব উদ্দ্যেগের শুরু হয়।কালিয়াগঞ্জ পৌর সভার চেয়ারম্যান কার্তিক পাল জানান কালিয়াগঞ্জ পৌর শহর থেকে প্লাস্টিক ক্যারি ব্যাগ নির্মূল করতে কালিয়াগঞ্জ পৌর সভা  বদ্ধ পরিকর। তিনি বলেন পৌর শহরের সমস্ত স্তরের ব্যবসায়ী বন্ধুদের কাছে কালিয়াগঞ্জ পৌরসভার পক্ষ থেকে আবেদন করা হচ্ছে আপনারা ৪০ মাই ক্রোনের  নীচে প্লাস্টিক ক্যারিব্যাগ ব্যবহার বর্জন করে কালিয়াগঞ্জ পৌর সভার সাথে সহযোগিতা করুন এবং শহরের পরিবেশকে দূষণ মুক্ত করার শপথ নিন।

কালিয়াগঞ্জ পৌর সভার চেয়ারম্যান কার্তিক পাল বলেন প্লাস্টিক ক্যারি ব্যাগ নির্মূল করতে আমরা সবার সহযোগিতা চাই।তাই কালিয়াগঞ্জ শহরের হাটে বাজারে যাবার আমাদের স্লোগান হবে ব্যাগ হাতে চল বাজারে যাই প্লাস্টিক ক্যারি ব্যাগকে জানাতে বিদায়।কার্তিকবাবু বলেন আমরা চাই শহরের হাটে বাজারে কোনভাবেই যেন ৪০ মাই ক্রোনের নীচে   প্লাস্টিক ক্যারি ব্যাগ ব্যবহার না করি।ব্যবসায়ীদের সাথে ক্রেতাদের যেন আমাদের কোন ফাইন  করতে না হয়।

কালিয়াগঞ্জ পৌর সভা নিয়মিত ভাবে এই অভিযান চালিয়ে যাবে  কালিয়াগঞ্জ শহরকে দূষণ মুক্ত করার স্বার্থেই।কালিয়াগঞ্জ পৌর সভা প্লাস্টিক ক্যারি ব্যাগ নির্মূল করতে বৃহষ্পতিবার শহরে ঢাক পিটিয়ে যে অভিনব উদ্দোগ গ্রহণ করেছে সেই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কালিয়াগঞ্জ নদী ও পরিবেশ বাঁচাও কমিটির যুগ্ম সম্পাদক প্রসূন দাস ও দেবাশিস ব্রহ্ম,প্ৰধান উপদেষ্টা ও অবসর প্রাপ্ত অতিরিক্ত জেলা শাসক জয়দেব সাহা। কালিয়াগঞ্জ পৌর সভার এই উদ্দ্যেগে আমাদের সবাইকেই সামিল হতে হবে। আমরা সবাই মিলেই এই সমস্যার সমাধান করতে পারি।দায়িত্ব শুধু পৌর সভার একার নয়,আমাদেরও দায়িত্বের সাথে সাথে অনেক বড় কর্তব্যও আছে।প্লাস্টিক ক্যারি ব্যাগ নিধনের স্বার্থে আমরা সেই কাজ করে দেখাবো শহরের একজন সচেতন নাগরিক হিসেবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট