রাজারহাট নিউটাউনের যোগাযোগ ব্যবস্থার নতুন সংযোজন জিপিআরএস সংযোজিত বাই সাইকেল


শনিবার,০৪/০৮/২০১৮
491

সত্যজিৎ মন্ডল---

রাজারহাট নিউটাউনের যোগাযোগ ব্যবস্থার নতুন সংযোজন জিপিআরএস সংযোজিত বাই সাইকেল। নিউটাউনে দ্রুত কাজ চলছে মেট্র ষ্ট্রেশনের, চলছে ইলেকট্রিক বাস, এসি বাস। ফলে যোগাযোগ ব্যবস্থায় নতুন পালক জিপিআরএস সংযোজিত বাই সাইকেল ভিন্ন রাজ্য থেকে আগত কর্মীদের মুখে হাসি ফোটাচ্ছে বলে মনে করে অনেকেই।

নিউটাউন এলাকায় কর্মসূত্রে বর্তমানে ভিন্ রাজ্যের ছেলে মেয়েদের ভীড় চোখে পড়ার মত।  কর্মস্থান অনুযায়ীই নিজেদের বাসস্থান ঠিক করতে চায় সকলে। কিছু ক্ষেত্রে বিষয়টি সহজ হলেও সকল ক্ষেত্রে তা সম্ভব নয়। ফলে পায়ে হেঁটেই অধিকাংশ কর্মীকে যেতে হয় কর্মস্থানে।  অথবা অল্প রাস্তার জন্যেই দিতে হয় ফুল ভাড়া, ফলে মনের মধ্যে খুঁতখুঁতানি থেকেই যাই। এমতবস্থায় হিডকোর সহযগিতায় নিউটাউনে চালু হল জিপিআরএস সংযোজিত বাই সাইকেল। একেবারে স্বপ্ল খরচে কর্মস্থান পৌঁছানোর উপযুক্ত মাধ্যম।

নিউটাউনের রাস্তায় চোখ রাখলে দেখা যাবে সারি সারি দাড় করানো এই বাই সাইকেল। সাইকেল রেন্ট ঘণ্টায় মাত্র ৬ টাকা। আপণি ৩০ মিনিটের জন্য ও বুক করতে পারেন। সেক্ষেত্রে আপনার চার্জ মাত্র ৩ টাকা। পেমেন্ট অবশ্যই পেটিএমের মাধ্যমে করতে হবে। সাইকেলের পিছনে এবং সামনে দেওয়া সাইট থেকে অনলাইন এক্সেস করলেই আপনি মহাসুখে সাইকেল আরোহনের তৃপ্তি পেতে পারেন। আপনার নির্দিষ্ট ডেস্টিনেশনে পৌঁছে আপনি রাস্তার উপরেই সাইকেল অটো লক করে চলে যেতে পারেন। নতুন কোন রাইডার এক্সেস করলে তার কাছে অটো সংকেত যাবে তার কাছাকাছি কোন সাইকেল আছে কিনা। ফলে সাধারণ মানুষ অফিস কর্মীর কাছে এই ব্যবস্থা খুবিই সহযোগি, বলে জানালেন ইউনিটেকে কর্মরত একাধিক কর্মী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট