নেশামুক্তি কেন্দ্রে রিহ্যাব করাতে এসে মৃত্যু যুবকের


শনিবার,০৪/০৮/২০১৮
791

সুমন করাতি---

ব্যান্ডেল: নেশামুক্তি কেন্দ্রে রিহ্যাব করাতে এসে মৃত্যু যুবকের চুঁচুড়া থানায় অভিযোগ দায়ের।গত ১২ ই জুলাই ব্যান্ডেলের দীশা ফাউন্ডেশান নামে একটি নেশা মুক্তি কেন্দ্রে ভর্তি করা হয় কলকাতা কসবার বাসিন্দা শুভজিৎ ঘোষ(১৯) কে। আজ ভোর রাতে তার বাড়িতে খবর দেওয়া হয় অসুস্থ হয়েছে শুভজিৎ। তাকে ইমামবাড়া হাসপাতালে পাঠানো হয়েছে।যুবকের বাবা সৌমেন ঘোষ ও আত্মীয়রা চুঁচুড়া এসে জানতে পারেন হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয়েছে শুভজিতের।

গতকাল থেকে জ্বর হয়েছিল শুভজিতের মুখ দিয়ে গ্যাজলা বের হচ্ছিল জানায় নেশা মুক্তি কেন্দ্রের লোকজন। মৃত যুবকের পরিবারের অভিযোগ রিহ্যাব চলাকালিন কারো সঙ্গে দেখা করতে দিত না।তার পরিবারকে জানানো হয়েছিল এক মাস দেখা করা যাবে না। ফোনেও কথা বলা যাবে না।গতকালও শুভজিতের পরিবার নেশামুক্তি কেন্দ্রে ফোন করলে জানানো সে ভাল আছে তাহলে হঠাৎ কি এমন হয়ে গেল যে তার মৃত্যু হল।হাসপাতালে মৃতদেহে দাগ দেখতে পান শুভজিতের আত্মীয়রা।কি ভাবে রিহ্যাব হত জানে না তারা।

কলেজে প্রথম বর্ষে পড়ার সময় বদ সঙ্গে পরে নেশাগ্রস্থ হয়ে পরে শুভজিৎ। ডাক্তার দেখিয়ে কোনো ভাবে নেশা মুক্ত করতে না পেরে নেট সার্চ করে নেশামুক্তি কেন্দ্রের ঠিকানা পান তার পরিবার।ছেলে ভাল হয়ে উঠছিল ছিল এক মাস পরেই ছেলেকে বাড়ি নিয়ে যাবেন ভেবে ছিলেন সৌমেন বাবু। সেই ছেলে ফিরল মৃতদেহ হয়ে।ছেলের মৃত্যুর সঠিক তদন্ত চেয়ে চুঁচুড়া থানায় অভিযোগ জানান তিনি।ব্যান্ডেলের এই মেশামুক্তি কেন্দ্রে অনেকেই ভাল হয়ে সুস্থ জীবন ফিরে পেয়েছে।কোনো মারধোর হয় না।কি কারনে মারা গেল শুভজিৎ সেটা জানি না,তবে শরীর অত্যধিক দূর্বল হলে এমন হতে পারে বলে জানান ওই কেন্দ্রের এক সদস্য।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট