বিজেপি সরকারের কয়েক হাজার কোটি টাকার দূর্নিতি হয়েছে বলে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী


মঙ্গলবার,১৪/০৮/২০১৮
248

বাংলা এক্সপ্রেস---

বহরমপুরঃ-  ফাইটার জেট রাফেল কেনা নিয়ে বিজেপি সরকারের কয়েক হাজার কোটি টাকার দূর্নিতি হয়েছে বলে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। মঙ্গলবার দুপুরে বহরমপুর জেলা কংগ্রেস কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে বলেন রাহুল গান্ধীর বুকের পাটা আছে তাই তিনি প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীকে আলোচনায় বসতে বলেছেন। বিজেপি সরকারের স্বচ্ছতা থাকলে তারা এই বিষয়ে আলোচনায় বসুন।

অনীল আম্বানীর কোম্পানিকে রাফেল তৈরীর বরাত পাইয়ে দেওয়া হয়েছে। এই অভিযোগ তুলে তিনি বলেন নরেন্দ্র মোদীর সঙ্গে ফ্রান্স সরকারের রাফেল চুক্তির ৬দিন আগে অনীল আম্বানীর কোম্পানী তৈরী হয়। এই যুদ্ধ বিমান তৈরীতে তাদের কোন অভিজ্ঞতা নেই অথচ এন ডি এ সরকার অনীল আম্বানীর গোষ্ঠীকে সেই বরাত দিয়ে হাজার হাজার কোটি টাকার মুনাফার সুযোগ করে দিয়েছেন। অথচ কংগ্রেসের আমলে এই ফাইটার বিমান কেনার সময় সিদ্ধান্ত হয়েছিল ব্যাঙ্গালোরের একটি সরকারী সংস্থাকে মোট চুক্তির ৫০শতাংশ বরাত দেওয়া হবে।

ওই সরকার সেই চুক্তি বাতিল করে অনীল আম্বানীর গোষ্ঠীকে বরাত দিয়েছেন। এর আগে এন ডি এ সরকারের আমলে কফিন কেলেঙ্কারী হয়েছিল বলে উল্লেখ করেন। অধীর চৌধুরী আরো বলেন কংগ্রেস আমলে একটি রাফেল বিমানের মূল্য নির্ধারন হ্যেছিল ৫৩৯কোটি টাকা। কিন্তু এই সরকার সেই বিমান ১৬৬০কোটি টাকায় কেনার সিদ্ধান্ত নিয়েছিল। কি এমন হল যার জন্য কয়েক বছরে বিমানের দাম প্রায় আড়াই গুণ বেড়ে গেল প্রশ্ন আমাদের এখানে। পাশাপাশি তিনি আরও বলেন ৬২কোটি টাকার বোফর্স কেলেঙ্কারীকে সামনে রেখে রাজীব গান্ধীকে চোর প্রতিপন্ন করে কংগ্রেস দলকে ক্ষমতা চ্যুত করা হয়েছিল। সেই বোফর্স কামান কারগিল যুদ্ধে ভারত বর্ষকে রক্ষা করল, মান সম্মান রক্ষা করল। এটা সামরিক বাহিনীর কর্তারা বলেছিলেন। মৃত্যুর পড়ে রাজীব গান্ধীকে বোফর্স কেলেঙ্কারীকে অব্যাহ্যুতি দিয়েছে দেশের বিচার ব্যাবস্থা। প্রমানিত হয়েছে বোফর্স কেলেঙ্কারীর সঙ্গে রাজীব গান্ধীর কোন যোগ নেই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট