পারিশ্রমিক না পাওয়ায় কি বন্ধ, স্টার জলসায় আপনাদের পছন্দের সিরিয়াল ?


বুধবার,২২/০৮/২০১৮
894

পিয়া গুপ্তা---

সকাল থেকে রাত আট থেকে আশি দিনের শুরুতেই সকলেই বসে পড়ে সকলের পছন্দের স্টার জলসা নিয়ে । কিন্তু গত কয়েকদিন ধরেই নিজেদের প্রিয় অভিনেতা অভিনেত্রীদের না দেখতে পেয়ে মন যেন আনচান আনচান করছে। তাই না ? সকলেই ভাবছেন হঠাত্ কি হল স্টার জলসার ধারাবাহিক গুলো দেখতে পারছি কেন ?

জানেন কি ,গত শনিবার থেকে টেলি পাড়ায় শুটিং বন্ধ। চরম অচলাবস্থা তৈরি হয়েছে ইন্ডাস্ট্রিতে। আর্টিস্ট ফোরাম এবং প্রযোজকদের দফায় দফায় বৈঠকের পর মঙ্গলবারও কোনও সমাধান সূত্র বের হয়নি। বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষের কাছে বেশিরভাগ ধারাবাহিকেরই কোনও ব্যাঙ্কিং এপিসোড জমা পড়েনি। ফলে এই অচলাবস্থায় কর্তৃপক্ষ পুরনো এপিসোড দেখাতে বাধ্য হচ্ছেন। এই পরিস্থিতিতে স্টার কর্তৃপক্ষ একটি প্রেস বিবৃতিতে তাঁদের সিদ্ধান্ত জানিয়েছেন। চ্যানেলের দাবি, বেশিরভাগ ধারাবাহিকের স্লটেই নতুন এপিসোড জমা পড়েনি। ফলে চ্যানেল ওই স্লটে বাছাই করা এপিসোড দেখাতে বাধ্য হচ্ছে। এই পরিস্থিতির সমাধান না হওয়া পর্যন্ত এ ছাড়া আর কোনও উপায় নেই বলে জানিয়েছেন তাঁরা।

এই ব্যাপারে সাংবাদিকদের মুখোমুখি হন প্রসেনজিত্ চট্টোপাধ্যায় । সেখানে তিনি বলেন, ‘‘অদ্ভুতভাবে মানুষের কাছে বলা হচ্ছে, আর্টিস্টরা কাজ বন্ধ করেছেন। এটা ভুল তথ্য যাচ্ছে। কাজটা প্রযোজকরাই বন্ধ করেছেন। আর্টিস্টরা মেকআপ করে বসেছিলেন। প্রযোজকরা কলটাইম দিলে কাল সকালে গিয়েই কাজ শুরু করা যাবে।’’ বকেয়া পারিশ্রমিকের পাশাপাশি কাজের নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়ার দাবি জানিয়েছিল আর্টিস্ট ফোরাম। তবে সে দাবিকে নস্যাত্ করে সোমবার সন্ধ্যায় প্রযোজকদের তরফে এক প্রেস বিবৃতি দেওয়া হয়। সেই বিবৃতিতে প্রযোজকরা দাবি করেন,গত ১৫ অগস্ট ব্যাঙ্ক বন্ধ থাকায় কলাকুশলীদের বকেয়া বেতন দেওয়া সম্ভব হয়নি। কিন্তু তা যে মিটিয়ে দেওয়া হবে এ কথা ই-মেল মারফৎ প্রত্যেককে জানানো হয়েছে। তার পরও শনিবার থেকে শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আর্টিস্ট ফোরাম। এতে বিপুল আর্থিক ক্ষতি হচ্ছে বলে দাবি করেছিলেন প্রযোজকেরা।অভিনেতা অভিনেত্রীরা জানান পারিশ্রমিক সময় মতো না দেওয়ায় কাজ বন্ধ রয়েছে ।বিনা পয়সা বা টাকা বকেয়া রেখে কাজ করা সম্ভব না। তাই সময়ে পারিশ্রমিক না মিললে কাজ বন্ধ থাকবে।

এবারবাংলা এক্সপ্রেসআপনার মোবাইলে, ডাউনলোড করুন বাংলা এক্সপ্রেস ফ্রি মোবাইল অ্যাপ 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট