ক্যান্সারকে নির্মূল করার সবচেয়ে ভাল উপায় হল একে বেকিং সোডা জানালিন ইতালির এক গবেষক


মঙ্গলবার,০৪/০৯/২০১৮
5131

আক্তরুল খাঁন---

ক্যান্সারের কারণে প্রতি বছর লক্ষ  লক্ষ মানুষের মৃত্যু হয়। ক্যান্সারে আক্রান্তকে মৃত্যুর হাত থেকে বাঁচানো সম্ভব না। ক্যান্সারের চিকিত্সায় রয়েছে বিপুল খরচের কারণে অনেকেই যাথাযথ চিকিত্সার ব্যবস্থা করে উঠতে পারেন না। ব্যয়বহুল ওষুধ এবং ক্যান্সারের সামগ্রিক খরচ অনেকেরই নাগালের বাইরে থাকায়  মধ্যবিত্ত মানুষের কাছে একটি আতঙ্ক। তবে সম্প্রতি ইতালির এক চিকিৎসক-গবেষক তুলিও সিমোনসিনি তাঁর দাবি অনুযায়ী, মাত্র ৫-১০ টাকা মূল্যের নিত্যপ্রয়োজনীয় ঘরোয়া উপাদানের সাহায্যেই ক্যান্সার নিরাময় করা সম্ভব।

সিমোনসিনির মতে, ক্যান্সার এক ধরনের ফুসকুড়ি যা বেকিং সোডার সাহায্যে সহজেই দূর করা যায়। তাঁর লেখা ‘ক্যান্সার ইজ অ্যা ফাঙ্গাস: অ্যা রিভল্যুশন ইন টিউমার থেরাপি’  বইয়েও এ কথা উল্লেখ করেছেন তিনি। বেকিং সোডার সাহায্যে সিমোনসিনি শত শত রোগীর চিকিৎসা করেছেন বলেও দাবি করেছেন তাঁর এই বইয়ে। বিকল্প ওষুধের (অল্টারনেটিভ মেডিসিন) প্রবক্তা সিমোনসিনির দাবি, এই পদ্ধতির সাহায্যে তিনি সব করম স্টেজের ক্যান্সারের রোগীদের চিকিৎসা করেছেন এবং এই ওষুধ সবার জন্যই একশো ভাগ কার্যকর হয়েছে।

তাঁর মতে, যে কোনও পর্যায়ের ক্যান্সারকে মাত্র ১০ দিনের মধ্যেই নিয়ন্ত্রণে আনা যেতে পারে বেকিং সোডা বা খাবার সোডা ব্যবহার করে। তাঁর মতে,
স্কিন বা ত্বকের ক্যান্সারের বিরুদ্ধে সবচেয়ে ভাল উপাদান হল বেকিং সোডা এবং টিংচার আয়োডিন। অনেক গবেষণায় এটা প্রমাণিত হয়েছে যে, বেকিং সোডা ক্যান্সারের বিরুদ্ধে অন্তঃকোষীয় কার্যসাধনে সক্ষম। সিমোনসিনি জানান, তিনি বিগত ২০ বছরেরও বেশি সময় চিকিৎসা করছেন। এই দীর্ঘ সময়কালে তিনি এমন অনেক ক্যান্সার রোগী পেয়েছেন, যাঁদের সুস্থ হয়ে ওঠার বিষয়ে অধিকাংশ চিকিত্সকই হাল ছেড়ে দিয়েছিলেন। কিন্তু তিনি তাঁর চিকিত্সার মাধ্যমে তাঁদের সারিয়ে তুলেছেন। বর্তমানে এঁরা প্রত্যেকেই সুস্থ জীবনে ফিরে গিয়েছেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট