সাঁতরাগাছি ষ্টেশনে একই সঙ্গে তিনটি ট্রেনের ঘোষনায় যাত্রীদের হুড়োহুড়িতে পদপৃষ্টের ঘটনায় মৃত্যু


বুধবার,২৪/১০/২০১৮
257

বাংলা এক্সপ্রেস---

হরিহরপাড়াঃ মঙ্গলবার সন্ধ্যায় সাঁতরাগাছি ষ্টেশনে একই সঙ্গে তিনটি ট্রেনের ঘোষনায় যাত্রীদের হুড়োহুড়িতে পদপৃষ্টের ঘটনায় মৃত্যু হয় তাসের সর্দার(৬১) এবং কমলাকান্ত সিংহ(৪২) নামে দুই ব্যাক্তির আহত আরও ১২জন। মৃত দুই জনের মধ্যে তাসের সর্দারের বাড়ি মুর্শিদাবাদের হরিহরপাড়ার সর্দার পাড়ায়।

সূত্রের খবর তাসের সর্দারের ছেলে সামিরুল সর্দার দীর্ঘদিন ধরে কেরালায় কাজ করত। কাজ করতে করতে হঠাৎই অসুস্থ হয়ে পড়ে সে। তারপর থেকে সামিরুল বাড়িতেই থাকত এবং তার চিকিৎসা চলত। একদিকে সংসার চালানো অন্যদিকে ছেলের চিকিৎসা। সংসারের অচল অবস্থা দেখে বৃদ্ধ বাবা মৃত তাসের সর্দার সংসারের হাল ধরার জন্য কেরালায় যান মাস দুয়েক আগে। কেরালায় কাজ করে টাকা নিয়ে বাড়ি ফিরে আসছিলেন তাসের। এমত অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় সাঁতরাগাছি ষ্টেশনে নামে সে। একই সঙ্গে তিনটি ট্রেনের ঘোষনায় যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। অন্য ট্রেন ধরার জন্য যখন ছোটাছুটি করছিল তাসের সেই সময় অসংখ্য মানুষের পায়ের চাপে মৃত্যু হয় তাসেরের। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

ঘটনাস্থলে এসে তদারকি শুরু করেন এবং মৃতদের পরিবারকে ৫লক্ষ টাকা সাহায্যের কথা ঘোষনা করেন। রাতেই তাসেরের মৃত্যুর খবর পৌছায় হরিহরপাড়ায় সর্দার পাড়ার বাড়িতে। পরিবারের লোক কান্নায় ভেঙ্গে পড়ে। একদিকে অসুস্থ হয়ে কর্মহীন অবস্থায় বাড়িতেই বসে রয়েছে ছেলে সামিরুল অন্যদিকে সংসারের হাল ধরতে গিয়ে মৃত্যু হল তাসেরের। এই অবস্থায় কি করে চলবে তাদের সংসার কে ধরবে সংসারের হাল, এই ভেবে কান্নায় ভেঙ্গে পড়ে পরিবারের সকলে। তাসেরের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া। পরিবারের লোকেরা অপেক্ষায় কখন তাদের প্রিয় জনের দেহ বাড়িতে ফিরবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট