“কর্মব্যস্ত জীবনে একটু অবসর পেলেই ঘুরে আসতে পারেন মায়াবী সুন্দরবনে “


শনিবার,১৭/১১/২০১৮
711

বাংলা এক্সপ্রেস---

“শীতের হাওয়ায় লাগল নাচন আমলকির ঐ ডালে ডালে “, শীত মানেই আনন্দ, শীত মানেই প্রেমময় মুহুর্ত, শীত মানেই বেড়াতে যাওয়া, সাড়া বছরের কর্মব্যাস্ত জীবনকে একটু ছূটি জানিয়ে বেরিয়ে আসতে পরেন আপনার পছন্দের জায়গায়। ভ্রমনের জন্য এই সময় খুব উপযুক্ত। ভ্রমণপিপাসুদের জন্য অত্যন্ত আকর্ষণের জায়গা সুন্দরবন। প্রকৃতি এখানে উদার ও মায়াময়। বন-পাহাড়ের সেই মায়াবী ডাক কিংবা ঝরনার হাতছানি এড়াতে পারে না কেউ।

সুন্দরবনের অপরুপ সুন্দরতা আপনাকে মুগ্ধ করবে। আশাপাশের পরিবেশ অবাক করবে আপনার প্রানকে, জানাবে শীতের আগমন সম্পর্কে। শীত মানেই ঘুরতে যাওয়া, শীত মানেই আবেগ, কাছকাছি আপনার পছন্দের জায়গার মধ্যে সুন্দরবন যে সর্বশ্রেস্ট তা বলার অপেক্ষা রাখে না। লঞ্চে করে বেরিয়ে পরতে পারেন গহীন অরন্যে , অরন্যে রাজের শোভা সাথে সোনালি রোদের লুকোচুরি মন ভরিয়ে দেবে আপনার। পেলেও দেখা পেতে পারেন বাঘ মামার। সাথে অন্যন্য বন্য প্রানীদের ।

এবার শীতে ভ্রমন পিপাসুদের কাছে সুন্দরবন অন্যতম পছন্দের ডেস্টিনেশান। ম্যানগ্রোভের সারি সারি সাথে নানান সুন্দরী গাছ , যেখানে প্রকৃতি নিয়েছে অন্যরুপ, ভাটিয়ালী সুরে মন ভেসে যেতে পারে ঐ সুদুরে। শীতের আমেজ কে সঙ্গী করে বেরিয়ে আসুন সুন্দরবনে। যেখানে আকাশ মিশেছে প্রকৃতির কোলে, যেখানে নেই বাড়ি ফেরার তাড়া। বাংলার অন্যতম সেরা পর্‍্যটন কেন্দ্র সুন্দরবনে ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট