ভাঙড়ের ঘটকপুকুরে তাহসিন ওয়েলফেয়ার ট্রাস্টের ডেঙ্গু সচেতনতা ও মশারি বিতরণ


সোমবার,১৯/১১/২০১৮
300

বাংলা এক্সপ্রেস---

দক্ষিণ ২৪ পরগণা: ভাঙড়ের ঘটকপুকুরে ডেঙ্গু সচেতনতা বিষয়ক সেমিনার ও মশারি বিতরণ অনুষ্টান করল তাহসিন ওয়েলফেয়ার ট্রাস্ট। প্রশাসনিক স্তরে ডেঙ্গু প্রতিরোধে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে গ্রামীণ সম্পদ কর্মী, আশা ও অঙ্গণওয়ারি কর্মীরা সাধারণ মানুষকে সচেতনতা বাড়াতে কাজ করছে। স্প্রে করা হচ্ছে মশা প্রতিরোধক তেল। স্কুল গুলিতেও পঞ্চায়েতের পক্ষ থেকে ডেঙ্গু বিষয়ক সেমিনার ও লিফলেট বিলির কর্মসূচীও নেওয়া হয়েছে।

সরকারি হিসাব অনুযায়ি ভাঙড়ে ডেঙ্গুতে মৃত্যুর ঘটনা না ঘটলেও ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা কয়েক শত। এমন অবস্থায় সরকারের পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে এলো ভাঙড়ের তাহসিন ওয়েলফেয়ার ট্রাস্ট। রবিবার এক অনুষ্ঠানের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে কি করণীয় তা সাধারণ মানুষকে বোঝান হয়। মশার কামড় থেকে বাঁচতে মশারির গুরুত্ব তুলে ধরা হয়। এদিন প্রায় ২০০ জন দুঃস্থ ব্যাক্তির হাতে তারা মশারি তুলে দেয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাঙড় ১ ব্লকের বিডিও সৌগত পাত্র,ওসি ভাঙড় অশোকতরু মুখার্জি, বিশিষ্ট সমাজসেবি জাহাঙ্গির আলম,কাঁঠালিয়া মাদ্রাসা মদিনাতুল উলুমের সভাপতি সওকাত মোল্লা, ট্রাস্টের সম্পাদক রফিকুল হাসান মোল্যা প্রমুখ। বিডিও তাহসিন ওয়েলফেয়ার ট্রাস্টের এমন কর্মকান্ডের ভূয়সিপ্রশংসা করে ডেঙ্গুমুক্ত ভাঙড় গড়ার কাজে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট