কাব্যে সুরে এক হৈমন্তিক সন্ধ্যা উদযাপিত হলো জীবনানন্দ সভাঘরে দুই বাংলার কবিদের নিয়ে


বুধবার,২১/১১/২০১৮
278

মৌসুমী বিশ্বাস---

কাব্যে সুরে এক হৈমন্তিক সন্ধ্যা উদযাপিত হলো জীবনানন্দ সভাঘরে দুই বাংলার কবিদের নিয়ে গত ২০ নভেম্বরে।
জীবনানন্দ সভাঘরে দুই বাংলার কবিদের নিয়ে কাব্যে সুরে এক হৈমন্তিক সন্ধ্যা উদযাপিত অনুষ্ঠানটির সামগ্রিক প্রযোজনায় বিখ্যাত গায়িকা ও “শৈলী “র অধ্যক্ষা শ্রীমতী মুকুল চক্রবর্তী উদ্যোগে আয়োজিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি কৃষ্ণা বসু। প্রধান অতিথির আসনে বরেণ্য কবি কমল দে সিকদার ছিলেন। সম্মানীয় অতিথিদের মধ্যে কবি অরুণ চক্রবর্তী ও কবি নলিনী বেরা।

বাংলাদেশ থেকে মাননীয় কবি আলমগীর কবীর হৃদয়, শাহেদ ফার্সী, রূপা রহমান,রাফিদ রহমান রাফিদ ও সৈয়দ আব্দুল করিম। এছাড়াও যাদের উজ্জ্বল উপস্থিতিতে অনুষ্ঠানের শোভা বৃদ্ধি করে তাঁরা হলেন গৌর মিত্র, নৃপেন চক্রবর্তী, আব্দুর রব, আনসার উল হক, পিনাকী বসু, তারক দেবনাথ, বরুণ চক্রবর্তী, সুব্রত ভট্টাচার্য, ড. নির্মল বর্মণ, ঋজুরেখ চক্রবর্তী, সৌরভ মুখার্জি।
এদিন খবি ফারুক আহমেদ সম্পাদক উদার আকাশকে বিশেষ সম্মাননা দিয়ে সম্মানিত করা হয়।

কবি ফারুক আহমেদ আসতে পারেন নি তাঁর হয়ে সম্মাননা গ্রহণ করেছেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী পলাশ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে শুভ সূচনা সংগীত পরিবেশন করে শৈলীর ছাত্রছাত্রীরা। তাপস সাহা রচিত একটি শ্রুতিনাটক ও পরিবেশন করে শৈলীর ছাত্রছাত্রীরা। আবৃত্তি পরিবেশন করে গড়িয়া আবৃত্তি অঙ্গনের ছাত্রছাত্রীরা।

এছাড়াও সকল উপস্থিতিতে বিশিষ্ট কবিরা স্বরচিত কবিতা পাঠ করেন এবং সামগ্রিক ভাবে শ্রীমতী মুকুল চক্রবর্তীর প্রযোজনায় একটি মনোজ্ঞ সন্ধ্যা সকালের মনের মণিকোঠায় জায়গা করে নেয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট