খড়গপুর মহকুমা হাসপাতালের সুষ্ঠ চিকিৎসা ব্যবস্থার দাবিতে বিজেপি-স্মারকলিপি


শুক্রবার,২৩/১১/২০১৮
370

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: খড়গপুর মহকুমা হাসপাতালে চিকিৎসা র গাফিলতি দীর্ঘদিন ধরে চলছে।খড়গপুর মহকুমা হাসপাতালে সুষ্ঠু চিকিৎসা ব্যাবস্থার সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার দাবিতে বিজেপি-র স্মারকলিপি প্রদান করা হয় খড়গপুর মহকুমা হাসপাতালের সুপারের কৃষ্ণেন্দু মুখার্জী-র কাছে।

রাজ্যে স্বাস্থ্য পরিসেবার নামে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রী জনতার সঙ্গে প্রহসন করছে। সারা রাজ্যের সঙ্গে খড়গপুর মহকুমা হাসপাতালেও চিকিৎসা ব্যাবস্থা ভেঙ্গে পড়েছে। এই অভিযোগ করেছেন পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক শংকর দাস, এটি একটি উপ-বিভাগীয় হাসপাতাল হিসাবে, খড়্গপুর একটি গুরুত্বপূর্ণ শহর সারা ভারতের মানুষ সহ মহকুমার দূরবর্তী অঞ্চলের মানুষ দুর্দশাগ্রস্ত এবং যন্ত্রণা এখানে চিকিত্সার জন্য আসেন এবং চেক আপ জন্য আসেন। কিন্তু দুঃখজনক বিষয় হলো মানুষদের প্রয়োজনীয় চিকিৎসার বিভাগীয় ডাক্তার নেই, রোগ নির্ণয়ের ব্যবস্থা নেই,ঔষধ পাওয়া যায় না,হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে স্বাস্থ্য কর্মী নেই, হাসপাতাল প্রতি নিয়ত ডাক্তার থাকেন না, বিনা চিকিৎসায় সাধারণ মানুষ কে মৃত্যু বরণ করতে হচ্ছে।

সমস্ত ওয়ার্ডে বিছানার সংখ্যা অত্নত কম রোগী দের মেজেতে শুয়ে থাকতে হয়। অবিলম্বে বিছানার সংখ্যা বৃদ্ধি করতে হবে। অবিলম্বে সমস্ত বিভাগের ডাক্তার নিয়োগ করা হবে।অবিলম্বে হাসপাতালে সমস্ত ক্লিনিকাল পরীক্ষা। সঠিক রোগ নির্ণয় রোগীদের। বাড়ির বাইরে ডাক্তারের সংখ্যা বাড়ছে। হাসপাতালের রোগীদের, ডাক্তার ও অন্যান্য কর্মীদের নিরাপত্তা-কর্মকাণ্ড থেকে নিরাপত্তা প্রদান করা। হাসপাতালের ভেতরে স্বাস্থ্যকর স্বাস্থ্য এবং স্বাস্থ্যবিধি বজায় রাখা এবং হাসপাতালের আশেপাশের এলাকা পরিষ্কার রাখা। হাসপাতালের প্রাঙ্গনে একটি পুলিশ চৌকি রয়েছে কিন্তু সেখানে কোনও পুলিশ উপস্থিতি থাকেনা, এটি সংশোধন করা উচিত।

উক্ত স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক শংকর দাস,জয়ন্ত ব্যানার্জী সভাপতি খড়গপুর দক্ষিণ মন্ডল,মানোরিটি মোর্চার জেলা সভাপতি আবদুল রহমান,বাদল দাস,কৃষণা কোলে, দিপসোনা ঘোষ,সংযুক্তা সাহা,রাজদীপ গুহ,খড়্গপুর পৌরসভার কমিশনার অনুশ্রী বেরা, রাখী সরেন, রাবি কুমার, প্রমুখ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট