জিয়াগঞ্জ কলেজে বিক্ষোভ


বুধবার,১২/১২/২০১৮
279

বাংলা এক্সপ্রেস---

কলেজে নবীন বরণ উপলক্ষ্যে সামাজিক অনুষ্ঠান, মেয়েদের হস্টেলে সুপার নিয়োগ এবং জুওলজিকাল বিভাগের ছাত্রছাত্রীদের শিক্ষামূলক ভ্রমণ এই তিন দাবিতে জিয়াগঞ্জের শ্রীপৎ সিং কলেজর  শিক্ষক ও ছাত্রছত্রিদের মধ্যে এক ঘণ্টার আলোচনায় কোন সমাধান সুত্র বের না হওয়ায়ন বুধবার বেলা ২ টা থেকে  কলেজের শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের কলেজের মধ্যে আটকে রেখে বিক্ষোভ অবস্থান শুরু করেছে ছাত্রছাত্রীরা। কলেজ সূত্রে খবর,  কলেজ তহবিলের অর্থনৈতিক পরিস্থিতি ভাল না থাকার কারণেই ছাত্রছাত্রীদের দাবিগুলিকে এই মুহূর্তে মানা সম্ভব হচ্ছে না।

কলেজ সূত্রে খবর, কলেজের শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের মর্যাদার লড়াইয়ে কলেজের নবীনবরণ উৎসব উপলক্ষ্যে সামাজিক অনুষ্ঠান বন্ধ রয়েছে। অনুষ্ঠান কবে হবে বা আদৌ হবে কিনা সেই বিষয়ে কলেজ কর্তৃপক্ষ কিছু বলছে না। দ্বিতীয়ত কলেজের মেয়েদের হস্টেলে দীর্ঘ দিন ধরে কোন সুপার নেই। ফলে হস্টেলের আবাসিকরা নিরাপত্তা হীনতায় ভুগছে। কলেজ কর্তৃপক্ষ এই বিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছেন না। কলেজ থেকে জুওলজির পড়ুয়াদের ডিসেম্বর মাসে শিক্ষামূলক ভ্রমণ নিয়ে যাওয়ার কথা থাকলেও নিয়ে যাওয়া হচ্ছে না এবং কবে নিয়ে যাওয়া হবে সেই বিষয়ে কিছু বলা হচ্ছে না।

কলেজের অধ্যক্ষ ডঃ সামসুজ্জামান বলেন, কলেজের পর্যাপ্ত ফান্ড না থাকার কারণে নবীনবরণ উৎসব ও শিক্ষামূলক ভ্রমণ এই মুহূর্তে সম্ভব হচ্ছে না। মেয়েদের হস্টেলে একজন শিক্ষক সুপার দায়িত্বে ছিলেন। পারিবারিক অসুবিধার দরুন মাস ছয়েক আগে তিনি সুপারের দায়িত্ব ছাড়েন। সেই থেকে কলেজের মেয়েদের হস্টেলে কোন সুপার নেই। কলেজের পক্ষ  থেকে খুব শীঘ্রই এই বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। তবে হস্টেলের মেয়েদের নিরাপত্তা দিকে কলেজের পক্ষ থেকে নজরদারী চালানো হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট