বেআইনি ভাবে সাদা বালি কেটে নিয়ে যাওয়ার অভিযোগ


শুক্রবার,১৪/১২/২০১৮
394

বাংলা এক্সপ্রেস---

ফরাক্কাঃ বেআইনি ভাবে সাদা বালি কেটে নিয়ে যাওয়ার অভিযোগে পাঁচটি বালির গাড়িকে আটক করল ফরাক্কা বি এল আর ও। বৃহস্পতিবার দুপুরে ফরাক্কা থানার ফরাক্কা ব্লকের বেনিয়াগ্রাম পঞ্চায়েতের এল সি টি গঙ্গার ঘাট থেকে বেআইনি ভাবে সাদা বালি কেটে নিয়ে যাচ্ছিল কয়েকজন ঠিকাদার। সেই সময় ফরাক্কা বি এল আর ও এসে অভিযোগের ভিত্তিতে পাঁচটি গাড়িকে আটক করে।

তবে ঠিকাকর্মী রবিউল আলম জানান তারা ফারাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ তথা জিএম তাদেরকে গঙ্গা থেকে সাদা বালি কাটতে বলেছে তাই তারা বালি কেটে নিয়ে যাচ্ছে। স্থানীয় বাসিন্দা বাবলু ঘোষ জানান যে, যেখান থেকে বালি কাটা হচ্ছে এই ভাবে বালি কাটা হলে বেনিয়া গ্রামের হাজার হাজার পরিবারের ক্ষতি হবে। পাশের গ্রাম হোসেনপুরে গঙ্গা গর্ভে অনেক বাড়ি চলে গেছে। এখানেই একই অবস্থা হবে যদি বালি কাটা হয়। যেখান থেকে বালি কাটা হচ্ছে তার ১০মিটার দূরত্বে বাড়ি ঘর রয়েছে। এইভাবে বালি কাটা হলে আগামী দিনে গঙ্গা ভাঙনের কবলে পড়বে বেনিয়াগ্রাম।

কিন্তু বি এল আর ও তরুণ কুমার দাস বলেন যে তাদেরকে ফরাক্কা ব্যারেজ কতৃপক্ষ লিখিত ভাবে কোন কিছু জানাননি। তাই তারা এই ভাবে ফরাক্কার গঙ্গা থেকে বালি কাটতে দিতে পারবেন না। গাড়ি গুলিকে আটক করা হয়েছে, তাদের জরিমানা করা হবে। ব্যারেজ কিভাবে অনুমতি দিচ্ছে সেটা ওরা বলতে পারবে কিন্তু আমাদের দফতরের তরফ থেকে কোন অনুমতি দেওয়া হয়নি। তারা পুনরায় বালি কাটলে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট