রক্তদান শিবিরে প্রথম রক্তদাতা পুলিশ সুপার


সোমবার,২৪/১২/২০১৮
451

পিয়া গুপ্তা---
উত্তর দিনাজপুর: উত্তর দিনাজপুর জেলায় দীর্ঘ দিন ধরে তীব্র রক্ত সঙ্কট চলছে। রক্তের সংকট মোকাবিলায় উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন থানায় পুলিশ কর্মীরা যাতে স্বেচ্ছায় রক্তদান করে তার জন্য জেলার পুলিশ সুপার সুমিত কুমার জেলার সমস্ত থানায় বিভিন্ন দিনে রক্তদানের আয়োজন করে। সোমবার কালিয়াগঞ্জ থানা প্রাঙ্গনে রক্ত দানের ব্যবস্থা করে পুলিশ সুপার সুমিত কুমার নিজেই প্ৰথম রক্ত দাতা হিসাবে রক্ত দিলেন। তার আগে পুলিশ সুপার সুমিত কুমার দেশে শান্তির স্বপক্ষে দুটি সাদা পায়রা উড়িয়ে দেন। কালিয়াগঞ্জ থানার আই সি বিচিত্র বিকাশ রায়, এস আই রাম চন্দ্র ঘোষ সহ অনেকেই রক্ত দিতে শুরু করেন।
কালিয়াগঞ্জ থানায় রক্ত দান শিবিরের অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তি দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য তথা কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি দধি মোহন দেবশর্মা, ডি এস পি ডি এন টি সুরজিৎ কুমার দে, কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সম্পাদক সুনীল সাহা,বিশিষ্ট সমাজসেবী স্বপন কুমার সরকার, কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপার প্রকাশ রায়,কুনোর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের বি এম ও এইচ দেবাশীষ বালা। উত্তর দিনাজপুর জেলার পুলিশ সুপার জানান তিনি প্রতিটি থানায় যারা রক্ত দান করছে তাদের জন্য প্রতিটি থানাতে একটি করে রক্ত দাতাদের নাম, ঠিকানা সহ একটি করে রেজিস্টার করা হবে।
এর ফলে রক্ত সঙ্কটে কেও সমস্যায় পড়লে প্রয়োজনে তাদেরকে ডাকা হবে। দারিভিট সম্পর্কে এক প্রশ্নের উত্তরে পুলিশ সুপার সুমিত কুমার বলেন দারিভিটে স্কুল খুলেছে পঠন পাঠন শুরু হয়েছে। এই মহুর্তে কোন সমস্যা নেই। পুলিশ সুপার তার বক্তবের আজ জায়গায় বলেন কালিয়াগঞ্জ শহরের উন্নয়নে ভালো কাজ করছেন কালিয়াগঞ্জের পৌর সভার চেয়ারম্যান কার্তিক পাল।কালিয়াগঞ্জে  একটি রক্ত সংরক্ষণাগারের প্রয়োজন। এটি করা হলে রক্তের জন্য রায়গঞ্জ ব্লাড ব্যাঙ্কে আর ছুটতে হবেনা। এক প্রশ্নের উত্তরে পুলিশ সুপার সুমিত কুমার বলেন তারা তাদের অধীনে থাকা বেশ কিছু সিভিক পুলিশ আছে যাদের দিয়ে তারা অবসর সময়ে বেশ কিছু বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের পড়ানোর ব্যবস্থা  করা হচ্ছে।
পুলিশের কাজ শুধু চোর ডাকাত ধরা বা শান্তি শৃঙ্খলা বজায় রাখাই নয়। যে ছাড়াও তারা ইচ্ছা থাকলে অনেক সমাজ সেবা মূলক কাজ করতে পারে। কালিয়াগঞ্জ থানার আই সি বিচিত্র বিকাশ রায় বলেন আমি অত্যন্ত গর্বিত কালিয়াগঞ্জ থানায় জেলার পুলিশ সুপার সুমিত কুমার আই পি এস প্রথম রক্তদাতা হিসাবে নাম লিখিয়ে রক্তদান করেছেন। এটা কালিয়াগঞ্জ থানার গর্বের ব্যাপার।তিনি বলেন সোমবারের রক্ত দান শিবিরে মোট ৭০জন রক্ত দাতা স্বেচ্ছায় রক্ত দান করেছেন। রক্ত দান শিবিরের সমস্ত অনুষ্ঠানটি অত্যন্ত দক্ষতার সাথে সঞ্চালন করেছেন কালিয়াগঞ্জ থানার টাউন বাবু অতনু চক্রবর্তী।
Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট