শহর মেদিনীপুরেই দেখল মধ্যযুগীয় বর্বরতা – নীরব প্রশাসন


শনিবার,২৯/১২/২০১৮
291

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: এ কোন মেদিনীপুর? বিদ্যাসাগর, ক্ষুদিরাম, মাতঙ্গিনী দের মেদিনীপুর, মা মাটি মানুষ সরকার পরিচালিত পৌরসভার মেদিনীপুর, মানবিক পুলিশ প্রশাসনের মেদিনীপুর?? না মধ্যযুগীয় বর্বরতারর চাদরে ঢাকা মেদিনীপুর শহর?? আজ শহর মেদিনীপুরের বুকে যে ঘটনাটি ঘটল তা কখনোই প্রগতিশীল, উন্নয়নশীল, মানবিক মেদিনীপুর বলা যায় না। চোর সন্দেহে ল্যাম্পপোস্টের থামে বেঁধে পেটানো হলো এক যুবককে।

ঘটনাটি ঘটলো ব্যস্ততমমেদিনীপুর শহরের ব্যাস্ততম এলআইসি চকে। শনিবার সকালে এলাকায় ইতস্তত ঘুরতে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। সে সময়ে কিছু স্থানীয় তাকে ধরে এনে ল্যাম্পপোস্ট এর সঙ্গে দড়ি দিয়ে বাঁধে সাথে চলে গণপ্রহার। এমন কি পরনের কাপড় খুলে জনসমক্ষে নগ্ন করে দেওয়া হয় তাকে। চোখে পড়ে ল্যাম্পপোষ্টে বাঁধা অবস্থায় নগ্ন ওই যুবকের সঙ্গে শহরবাসীর সেলফি তোলার হিড়িকও।

ঘটনাটি দেখলে মধ্যযুগীয় আফ্রিকানদের কথা মনে পড়ে যায়। আর এই ঘটনাটি চোখে পড়তেই কয়েকজন খবর দেয় মেদিনীপুর কোতোয়ালি থানায়। পরে কোতোয়ালী থানার পুলিশ এসে যুবকটিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। কি চুরি করতে এসেছিল, কার চুরি করেছে কেউ বলতে পারেননি। আর এই ভাবে প্রকাশ্যে নগ্ন করে এক যুবক কে ল্যাম্পপোষ্টে বেঁধে কেন মারধোর করা হলো শুধুমাত্র সন্দেহের বশে এই বিষয়টিতে মুখ খুলতে নারাজ স্থানীয় বাসিন্দা থেকে প্রশাসনের কর্তা ব্যক্তি কেউই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট