নতুন বছর কে স্বাগত জানাতে কালিয়াগঞ্জর  ধামজা ফরেস্টে উপচে পড়ছে সাধারণ মানুষের ভীড়


সোমবার,৩১/১২/২০১৮
422

পিয়া গুপ্তা---

উত্তর দিনাজপুর: নতুন বছর কে বরন করে নিতে  জেলার বিভিন্ন পিকনিক স্পটগুলিতে ভিড় বাড়তে শুরু করেছে।বহু মানুষ বর্ষ বরণের এই দিন টিকে উপভোগ করতে সকল আত্মীয় পরিজন দের নিয়ে পিকনিক করতে ভীড় জমিয়েছে। শুধুমাত্র  জেলা নয়, আশপাশের জেলা থেকেও বহু মানুষ পিকনিক স্পট গুলোতে বনভোজন করতে আসছে। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ধামসা ফরেস্ট। যেখানে প্রতিবারের মত বহু মানুষ এখানে পিকনিক করতে ভীড় জমিয়েছেন ।

সারা বছরের ব্যস্ততার মধ্যে একটি দিন বাড়ির বাইরে প্রকৃতির মাঝে প্রিয়জন বা বন্ধুদের নিয়ে পিকনিকের আমেজে অনেকেই গা ভাসিয়ে দেন এই নতুন বছরে। শুধু উত্তর দিনাজপুর জেলা নয নববর্ষ উপলক্ষে শিলিগুড়ি ,দার্জিলিং ,কলকাতা থেকেও বহু মানুষ তাদের আত্মীয় পরিজন দের সাথে চলে এসেছে ধামজা ফরেস্টে পিকনিক করতে। বন জঙ্গল সারি সারি গাছে ভরা এই ধামজা ফরেস্ট প্রতিবারই পিকনিক প্রেমীদের একটি আকর্ষণীয় জায়গা হয়ে ওঠে।

কিন্তু পিকনিক করতে এসে ও বিভিন্ন সমস্যার  সম্মুখীন হতে হয় এখানে বহু মানুষকে। ধামজা ফরেস্টে পিকনিক করতে আসা সাধারণ মানুষ জানান এই ধামজা ফরেস্টে জঙ্গলে সামান্য কিছু পরিকাঠমোগত সমস্যা রয়েছে ফলে সমস্যায় পড়তে হয়  সাধারণ মানুষকে। এখানে পিকনিক করার জন্য পানীয় জল থেকে শুরুকরে সমস্ত কিছুই পিকনিকের দলগুলিকে বহন করে নিয়ে যেতে হয়। পিকনিক হয়ে যাওয়ার পর ও অনেক জঞ্জাল পড়ে থাকে।

পিকনিক করতে আসা মানুষেরা জানান এখনও জল, জ্বালানির কাঠ সহ অন্যান্য সমস্ত কিছুই বহন করে নিয়ে যেতে হয় এখানে। এসব জায়গায় শৌচাগার না থাকায় পিকনিকে আসা মানুষকে সমস্যায় পড়তে হয়। সাধারণ মানুষের দাবি, প্রশাসন বা জেলা পরিষদ এসব জায়গায় পিকনিকের মরশুমে কিছু পরিকাঠামো অন্তত গড়ে তুলুক। যাতে পিকনিক করতে এসে মানুষকে সমস্যার মধ্যে না পড়তে হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট