হারিয়ে যাওয়া মোবাইল ফেরত পেতে ঝাড়গ্রাম জেলা পুলিশের “প্রত্যার্পন” উদ্যোগ


শনিবার,০৫/০১/২০১৯
324

কার্ত্তিক গুহ---

ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলা পুলিশের প্রত্যার্পন অনুষ্ঠানে মুখে হাসিফুটল ওদের। ওদেরই মোবাইল হারিয়ে ছিল কারুর বা চার মাস আগে কারুর বা ১ বছর আগে। আজ সেই মোবাইল গুলির মধ্যে ২০ টি মোবাইল মালিক দের হাতে তুলে দেওয়া হয়| ছোট ছোট জিনিসনিয়ে সাধারন মানুষের অনেক আবেগ জরিয়ে থাকে এতদিন অভিযোগ হলেও গুরুত্ব দিয়ে দেখা হত না কিন্তু এবার থেকে তা দেখা হবে। মানুষের সুবিধার জন্য ঝাড়গ্রাম জেলা পুলিশের ওয়েবসাইটে একটি লিঙ্ক চালু করা হবে যার মাধ্যমে থানায় না গিয়ে অভিযোগ জানানো হবে। এর নজরদারিতে জেলা পুলিশের আধিকারিক রা। আজ যে ২০ টি মোবাইল তুলে দেওয়া হয় তার বাজার মূল্য আড়াই লক্ষ্য টাকা।

পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন, জেলা পুলিশের হারিয়ে যাওয়া জিনিসগুলিকে মানুষের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য প্রত্যার্পন নামে একটি প্রয়াস নেওয়া হয়েছে। প্রথম ধাপে গত ১৫ দিনে আমরা হারিয়ে যাওয়া ২৬ টি মোবাইল উদ্ধার করা হয়েছে। পূজা মিশ্রা বলেন যে ইংরেজি বছরের প্রথম দিন পুলিশের ফোন পেয়ে প্রথমে কিছুটা হতচকিত হয়েগেছিলাম। তারপর যখন শুনলাম আমার হারিয়ে যাওয়া মোবাইল ফোন পুলিশ উদ্ধার করেছে এবং তা ফিরিয়ে দেওয়ার জন্য ডাকছে তখন আনন্দে আপ্লুত হয়ে গেছিলাম এবং জেলা পুলিশের এহেন উদ্যোগ কে সাধুবাদ জানিয়ে ছিলাম, আজ হাতে পেতে জেলা পুলিশের পুলিশ সুপার কে স্যালুট জানালাম।

আরেক মহিলা সুপ্রিয়া সাউ বলেন গত ১ বছর আগে আমার মেয়ের ১০ হাজার টাকা দামের মোবাইল ফোন হারিয়ে যায় ফুচকা খেতে গিয়ে। তারপর পুলিশে লিখিত অভিযোগ করি ,কিন্তু কষ্টের পয়সায় কেনা মোবাইল এর আশা ছেড়ে দিয়েছিলাম। ভেবেছিলাম পুলিশের এত কাজ তারমধ্যে কি আমার মেয়ের খোয়া যাওয়া মোবাইল খোঁজ করার সময় আছে। কিন্তু যখন ফোন গেলো পুলিশের তরফ থেকে এবং খোওয়া যাওয়া মোবাইল ফোন পাওয়া যাবে তখন আনন্দে আপ্লুত হলাম এবং এত কাজের মাঝেও পুলিশের এহেন কাজে সাধুবাদ জানিয়েছে সবাই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট