হাইকোর্টের নির্দেশের জেরে দাড়িভিট হাইস্কুল থেকে সরে গেল শুভেন্দু অধিকারীর সভা


শনিবার,০৫/০১/২০১৯
252

বাংলা এক্সপ্রেস---

হাইকোর্টের নির্দেশের জেরে উত্তর দিনাজপুর জেলার দাড়িভিট হাই স্কুল থেকে সরে গেল পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর সভা। পাশাপাশি হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও দাড়িভিট হাই স্কুল থেকে পোস্টার সরাতে ব্যর্থ মহকুমা প্রশাসন। প্রথমে দাড়িভিট হাই স্কুলের প্রধান শিক্ষক সহ বাকি শিক্ষক-শিক্ষিকারা ধরনা মঞ্চে থাকা নিহতের পরিবারের কাছে পোস্টার খুলে নেওয়ার আবেদন জানায় এবং পরে ইসলামপুরের এসডিও নিজে এসে ধরনা মঞ্চে থাকা নিহতের পরিবার ও গ্রামবাসীদের হাইকোর্টের নির্দেশ পালনে পোস্টার খোলার বিষয়ে আবেদন জানালেও তারা সেই আবেদনে সাড়া দিলেন না।

এছাড়াও এদিন পুলিশ দাড়িভিট হাই স্কুলের মাঠে আসাকে কেন্দ্র করে তীব্র ক্ষোভ প্রকাশ করে নিহতের পরিবার সহ গ্রামবাসীরা। গ্রামবাসীরা পুলিশকে অকথ্য ভাষায় আক্রমন করা হয়। তবে দুই বাসভর্তি পুলিশ নিয়ে গেলেও পোস্টার খোলার বিষয়ে হাইকোর্টের নির্দেশ পালনে পুরোপুরি ব্যর্থ ইসলামপুর মহকুমা প্রশাসন। এবিষয়ে এস ডি ও মনিশ মিশ্রা সংবাদ মাধ্যমের সামনে কিছু জানাতে চাননি। এদিকে এদিন স্কুলের ছাত্র ছাত্রীরা একটি র‍্যানী বের করে স্কুল মাঠ থেকে। অন্যদিকে এদিন হাইকোর্টের নির্দেশের জেরে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর সভা দাড়িভিট হাই স্কুলের মাঠ থেকে সরে প্রায় দুই কিলোমিটার দূরে করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল নেতৃত্ব।

এবিষয়ে এদিন ইসলামপুর থানার আইসি, এসডিপিও এবং ইসলামপুরের অতিরিক্ত পুলিশ সুপার পরিবহন মন্ত্রীর সভাস্থল পরিদর্শন করেন। শুক্রবার রাতেই জেসিবি নামিয়ে যুদ্ধকালীন তৎপরতায় মন্ত্রীর সভাস্থল তৈরি করার কাজ শুরু হয়েছে। অন্যদিকে শনিবার দারিভীট স্কুলের ছাত্র ছাত্রীরা মৃত দুই ছাত্রদের পোস্টার খোলার বিরোধিতা করে একটি মিছিল করে দারিভীট চত্বরে।

তাদের দাবী যতক্ষননা পর্যন্ত সিবিআই তদন্তের নির্দেশ না দেওয়া হচ্ছে ততক্ষন পর্যন্ত মৃত দুই ছাত্রের পোস্টার খুলতে দেওয়া হবে না। বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা বিদ্যালয়ে ঢুকে বিক্ষোভ প্রদর্শন করে। সব মিলিয়ে পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী জেলায় আসার আগে নতুন করে উত্তপ্ত হয়ে ওঠার আশংকা দারিভীট স্কুল। মহকুমা শাসক জানান তিন বার অভিভাবকদের সাথে কথা বলা হয়েছে তারা কোন ভাবেই নিজেদের আন্দোলন থেকে পিছনে সরতে চাইছে না। তারা নিজেদের জায়গায় অনড় রয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট