বাম শ্রমিকদের ডাকা ধর্মঘটের কিছুটা প্রভাব পড়েছে হাওড়া গ্রামীণ এলাকায়


মঙ্গলবার,০৮/০১/২০১৯
419

আক্তারুল খাঁন---

হাওড়া: কেন্দ্রীয় সরকারের নীতির প্রতিবাদে আজ ও আগামীকাল দেশব্যাপী সাধারণ ধর্মঘট। ধর্মঘটে সামিল আইএনটিইউসি ও সিটু সহ আঠারোটি বাম শ্রমিক সংগঠন।বন্ধকে ঘিরে সকাল থেকেই উত্তপ্ত হাওড়া জেলার গ্ৰামীণ এলাকার আমতা, বাগনান, জয়পুর, উদয়নারায়নপুর সর্বত্র জায়গা। সকাল ৮ টা নাগাদ আমতা নারিট মোড়ে বাম সমর্থকেরা বেশ কিছুক্ষণ অবরোধ করতে দেখা যায় ঘটনাস্থলে আমতা থানার পুলিশ এসে অবরোধ তুলে দেন। সকাল ৬:৩০ মিনিট নাগাদ বাগনান ষ্টেশনে অবরোধ করেন বাম সমর্থকরা।

দক্ষিণ-পূর্ব খড়গপুর শাখায় বেশ কিছু লোকাল ট্রেন, দূর পাল্লার ট্রেন চলাচল ব‍্যাহত হয়। সকাল থেকেই গ্ৰাম থেকে শহর মুখি বেসরকারি একটিও বাস চলতে দেখা যায় নি। আমতা বাস ষ্ট্যান্ডে বেসরকারি বাসের দেখা মেলেনি। আমতা ধর্মতলা রুটের সরকারি বাস চললেও তবে সময় মতোন বাস চলাচল করছে না দাবি করছেন নিত্যযাত্রীরা। আমতা থেকে ১৬ টি রুটের সমস্ত বেসরকারি বাস বন্ধ। ফলে ছাত্র-ছাত্রী থেকে সাধারন মানুষ চরম দুর্ভোগে মধ্যে পড়েছেন।

উদয়নারায়নপুরের বাসিন্দা তন্ময় চক্রবর্তী জানান, মাকে নিয়ে বেরিয়েছি উলুবেড়িয়ায় ডাক্তার দেখাতে যাবো বলে। আমতায় এসে সকাল ছ’টা থেকে দাঁড়িয়ে আছি একটাও বাস পায়নি। কি করে যাবো ভেবে পাচ্ছিনা। তবে সকাল থেকেই মোড়ে মোড়ে পর্যাপ্ত পরিমাণে পুলিশের দেখা মিলছে। বেলা বাড়ার সাথে সাথে বেশ কিছু দোকান বাজারও বন্ধের ছবি ধড়া পড়েছে। এক বাম কর্মী সমর্থক জানান আমাদের ডাকা বন্ধে সাধারণ মানুষ সাড়া দিচ্ছে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট