ধর্মঘটের বলি হলেন এক শিক্ষক


বুধবার,০৯/০১/২০১৯
293

কার্ত্তিক গুহ---

ঝাড়গ্রাম: স্কুল থেকে বাড়ি ফেরার পথে বিনপুর-দহিজুড়ি রাস্তার জামাইচক এলাকায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক শিক্ষকের।  মৃত শিক্ষকের নাম শ্যামল ভক্তা (৪৬)। তাঁর বাড়ি মেদিনীপুর শহরের জগন্নাথ মন্দিরের কাছে। তিনি বিনপুর হাইস্কুলের ইতিহাসের শিক্ষক। ধর্মঘটের জন্য মঙ্গলবারও থেকে মেদিনীপুর থেকে বাইকে করে বিনপুরের স্কুলে যাতায়াত করছিলেন। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২০ বছর বিনপুর হাইস্কুলে শিক্ষকতা করছিলেন শ্যামলবাবু। এদিন স্কুলে স্পোটর্স ছিল। বিকাল চারটে নাগাদ বাইক নিয়ে স্কুল থেকে মেদিনীপুরে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন তিনি।

মাগুরা এলাকার কাছে গুরুতর জখম হয়ে কালভার্টের তলায় খালে পড়েছিলেন। তাঁর মাথায় হেলমেট ছিল। কালাভার্টের নীচে জখম অবস্থায় ওই শিক্ষককে পড়ে থাকতে দেখে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। তবে বাইকটি অবশ্য কালভার্টের উপরে ছিল। ঘটনার কিছুক্ষণ পর স্কুলের কিছু শিক্ষক একটি চারচাকা গাড়িতে চেপে ঝাড়গ্রাম ফিরছিলেন। ওই রাস্তায় যাওয়ার সময় ভিড় দেখে দাঁড়িয়ে পড়েন শিক্ষকরা। দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তিটি শ্যামলবাবু বলে শনাক্ত করেন।

এদিনও বাইকে করে স্কুলে আসছিলেন। স্কুল থেকে বাইকে চেপে বাড়ি ফেরার পথে ঘটনাটি ঘটে। তবে তাঁর মাথায় হেলমেট ছিল। পুলিশের দাবি, নিয়ন্ত্রণ হারিয়ে কালভার্টে ধাক্কা মেরে খালে পড়ে গিয়ে শিক্ষকের মৃত্যু হয়েছে। স্কুল শিক্ষকদের আক্ষেপ, শ্যামলবাবু প্রতিদিন বাসে চেপে স্কুল আসতেন। ধর্মঘটের জন্য বাধ্যতামূলক স্কুল আসার নির্দেশ ছিল। যদি বাইকে করে না আসতেন তাহলে হয়ত এই দুর্ঘটনা ঘটত না।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট