শুরুটা ভালো হয়েছে কিন্তু আসল চ্যালেঞ্জটা এখনও বাকি আছে, টিম ইন্ডিয়াকে স্টাইরিস


রবিবার,২০/০১/২০১৯
323

বাংলা এক্সপ্রেস---

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জেতার পর টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানান নিউজিল্যান্ডের প্রাপ্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস। এর সঙ্গে তিনি যোগ করেন, ভারত শুরুটা ভাল করলেও তাদের সামনে এখনও আসল চ্যালেঞ্জ বাকি আছে। ‘ডাউন আন্ডারে’ ভারত দুটো দেশের সঙ্গে সিরিজ খেলবে। প্রথমটা হয়েছে অস্ট্রেলিয়ার সঙ্গে এবং দ্বিতীয়টা হবে নিউজিল্যান্ডের সঙ্গে। অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথমটা হয়েছে বলে তিনি ‘শুরুটার’ কথা বলেছেন।

২৩শে জানুয়ারি থেকে ভারতের সঙ্গে নিউজিল্যান্ডের ৫টি একদিনের এবং ৩টি টি ২০ ম্যাচের সিরিজ হবে। এই কথাটির এই মুহূর্তে খুব প্রাসঙ্গিক। এই মুহূর্তে বিশ্বে যে কটি দল আছে তার মধ্যে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডেরই ক্ষমতা আছে ভারতকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার।

একদিকে প্রথম অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতে ভারতের আত্মবিশ্বাস অনেক উপরে, অন্যদিকে শ্রীলঙ্কাকে ঘরের মাঠে পর্যদুস্ত করার পর নিউজিল্যান্ড এখন ভারতকে মোকাবিলা করার জন্য সব দিক দিয়েই তৈরী। স্টাইরিস বলতে চেয়েছেন, একদিকে অস্ট্রেলিয়া স্মিথ ও ওয়ার্নারকে হারিয়ে অভিজ্ঞতার অভাবে ভুগছিল। তার উপর তাদের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং; তিনটি বিভাগেই তারা হয়েছিল চূড়ান্ত ব্যার্থ।

নিউজিল্যান্ডই  ভারতের কাছে আসল চ্যালেঞ্জ কারণ এই মুহূর্তে নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার থেকে অনেক বেশি শক্তিশালি দল।পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত টেস্ট সিরিজ জয়ের পর ঘরের মাঠে শ্রীলঙ্কাকে তিনটি ফরম্যাটেই পর্যদুস্ত করেছে নিউজিল্যান্ড। বলা ভালো, ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে তারা তাদের হোমওয়ার্ক সেরে রেখেছে। এই মুহূর্তে নিউজিল্যান্ড ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিনটি বিভাগেই দুরন্ত ফর্মে।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট