জবর দখল উচ্ছেদের দাবিতে ৬ ঘন্টার মেদিনীপুর শহর বনধ ডাকল অরবিন্দ নগরের বাসিন্দারা


শুক্রবার,২৫/০১/২০১৯
256

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: অরবিন্দনগর মাঠ জবরদখলের উচ্ছেদের দাবিতে সকাল থেকেই মেদিনীপুর শহরের জজ কোর্ট এর কাছে পথ অবরোধ করল অরবিন্দ নগরবাসি। উল্লেখ্য মেদিনীপুর শহরের জজকোর্ট লাগোয়া অরবিন্দ নগর এর মাঠ দীর্ঘদিন ধরে জবর দখল করে আছে প্রায় ১২০ টি পরিবার। ইতিপূর্বে জবরদখলের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা করে অরবিন্দ নগরবাসি। হাই কোর্ট উচ্ছেদের নির্দেশ দিলেও সেই নির্দেশ কার্যকর করছে না প্রশাসন।

তারই প্রতিবাদে এদিন মেদিনীপুরে সকাল আটটা থেকে দুপুর দুটো পর্যন্ত ৬ ঘণ্টা বন্ধের ডাক দেয় অরবিন্দনগর বাসী। পাশাপাশি অবরোধ করা হয় মেদিনীপুর শহরের রাজ্য সড়ক। ঐ এলাকার বাসিন্দাদের বক্তব্য যে আমরা প্রশাসনের সমস্ত স্তরে জানানো হয়েছে এই জবরদখলকারীদের উচ্ছেদ করে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে। ওখানে রাজ্য সরকারের পক্ষ থেকে একটি অডিটোরিয়াম তৈরী করার সিদ্ধান্ত হয়েছিল, কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে তা থমকে যায়।

জবর দখলের ফলে এলাকার সুস্থ পরিবেশ নষ্ট হচ্ছে, দিনের দিন এলাকায় চুরি লেগেই আছে। এলাকায় আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে। তাই সত্ত্বেও প্রশাসন নিরব দর্শকের ভূমিকা পালন করে। শাসক দল ভোটব্যাঙ্ক অটুট রাখতে এই উচ্ছেদের জন্য কোনো উদ্যোগ নেয়নি। তাই বাধ্য হয়ে আজকের এই বনধ কর্মসূচি। এর পরেও প্রশাসনের পক্ষ থেকে কোনো রকম উদ্যোগ না নিলে আরও বৃহত্তর আন্দোলনে নামার কর্মসূচি নেওয়া হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট