প্রশাসনের উদ্যোগে ঘর পেল সৎ মেয়ে


শুক্রবার,২৫/০১/২০১৯
269

বাংলা এক্সপ্রেস---

হরিহরপাড়াঃ প্রশাসনের উদ্যোগে ঘর পেল সৎ মেয়ে।  মেয়েটির বয়স মাত্র পনের। মুর্শিদাবাদের হরিহরপাড়া থানার চোয়া পাঠানপাড়া গ্রামের কিশোরী রুমা খাতুন। সে চোয়া বিবি পাল বিদ্যানিকেতনের দশম শ্রেণির ছাত্রী। মাত্র দুই বছর বয়সে মা মারা যায়। বাবা রূপচাঁদ সেখ আবার  বিয়ে করেন। নতুন সংসারে মন দিলেও বরাবরই অবহেলিত ছিল প্রথম পক্ষের মেয়ে রুমা। দুবেলা দুমুঠো খাবারও জুটতনা।

তার উপর ছিল শারীরিক ও মানসিক নির্যাতন। বৃহস্পতিবার সকালেও রুমাকে  মারধোর করে বাড়ি থেকে বের করে দেয় তার সৎ মা কাজল রেখা বিবি। পরেই কন্যাশ্রী যোদ্ধাদের মাধ্যমে হরিহরপাড়া ব্লক প্রশাসন খবর পায় কিশোরীর দুর্দশার কথা। আর খবর পেয়েই এদিন রাতে কিশোরীর বাড়িতে যান ব্লকের বিডিও পুর্নেন্দু সান্যাল, জয়েন্ট বিডিও উদয় কুমার পালিত সহ অন্যান্য আধিকারিক ও কন্যাশ্রী যোদ্ধারা।

তারা কথা বলেন কিশোরীর সৎ মা, বাবার সাথে। তাদের বুঝিয়ে সুঝিয়ে ঘরের মেয়েকে ঘরে তুলে দেন প্রশাসনিক আধিকারিকেরা। কিশোরীর হাতে একটি স্কুল কিটস তুলে দেওয়া হয়। বিডিও পুর্নেন্দু সান্যাল জানান দীর্ঘদিন ধরে মেয়েটি সৎ মা’য়ের কাছে নির্যাতিত হচ্ছিল। কন্যাশ্রী যোদ্ধাদের মাধ্যমে খবর পেয়েই তার বাড়িতে গিয়ে পরিবারের লোকজনের সাথে কথা বলা হয়েছে। কিশোরীর পড়াশোনার সমস্ত ব্যয়ভার বহন করবে পঞ্চায়েত সমিতি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট