কৃষক বন্ধু প্রকল্পের চেক বিতরন অনুষ্ঠান শুরু হল মুর্শিদাবাদ জেলায়


শনিবার,০২/০২/২০১৯
421

বাংলা এক্সপ্রেস---

কৃষক বন্ধু প্রকল্পের চেক বিতরন অনুষ্ঠান শুরু হল মুর্শিদাবাদ জেলা সহ বহরমপুরে। এদিন বিকেলে বহরমপুর ব্যারাক স্কোয়ার ময়দানে মুর্শিদাবাদের নবগ্রাম, বেলডাঙ্গা ১, বেলডাঙ্গা ২, বহরমপুর এবং রানীনগর ২  এই পাঁচটি ব্লকের কৃষক বন্ধুদের হাতে চেক প্রদান করা হল। এদিনের অনুষ্ঠানের প্রদীপ প্রজ্জ্বলের মাধ্যমে শুভ সুচনা করেন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোসারফ হোসেন এবং মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত জেলাশাসক উন্নয়ন সৌম্য ভট্টাচার্য্য জয়েন্ট ডিরেক্টর এগ্রিকালচার কৃষ্ণনগর দিবেন্দু দাস সহ অন্যান্য আধিকারিকগন।

কৃষিআধিকারিক তাপস কুমার কুন্ডু জানান যে, গত ১৭ই জানুয়ারী মুখ্যমন্ত্রী কৃষক বন্ধু প্রকল্পের ঘোষনা করেন আমরা আজ ১লা ফেব্রুয়ারী সেই প্রকল্পকে চালু করে দেখালাম। এখন পর্যন্ত প্রায় ৭হাজার কৃষ্ককে এই আওতায় আনতে পেরেছি। তারমধ্যে ১০৯৭জনের হাতে জেলা জুড়ে কৃষকদের হাতে চেক তুলে দিতে পেরেছি যার আর্থিক মূল্য প্রায় ১৮লক্ষ টাকা। আজকের মঞ্চ থেকে ৫টি ব্লকের ২৫৯জন কৃষককে চেক তুলে দেওয়া হল।

আগামী দিনে জেলার আরও কৃষক বন্ধুকে এর আওতায় নিয়ে আসার চেষ্টা করব। এই জেলায় প্রায় ৬লক্ষ কৃষক আছে। আমাদের লক্ষ্য প্রত্যেককে এর আওতায় এনে তাদের হাতে চেক তুলে দেওয়া। এই প্রকল্পে কৃষকরা বছরে মোট ৫হাজার টাকা পাবে। ১৮ থেকে ৬০বছর বয়স পর্যন্ত কোন কৃষক বন্ধুর মৃত্যু হলে তাদের পরিবারের হাতে ২লক্ষ টাকার চেক তুলে দেওয়া হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট