জেলা পরিবেশ মেলায় উত্তপ্ত পরিবেশ, ছবি তুলতে গিয়ে আক্রান্ত সংবাদমাধ্যম


রবিবার,০৩/০২/২০১৯
439

বাংলা এক্সপ্রেস---

ভাঙড়: শুক্রবার শুরু হয়েছে ভাঙড় কলেজ মাঠে দুদিনের দক্ষিণ ২৪ পরগণা জেলা পরিবেশ মেলা। জীব বৈচিত্র রক্ষা ও পরিবেশ দূষণের হাত থেকে বাঁতে গন সচেতনতার জন্য এই মেলার আয়োজন। সেখানে উদ্ভোধনী অনুষ্ঠান চলাকালিন দৃশ্য দূষণের সাক্ষি হতে হয় দর্শকদের। সংবাদ মাধ্যমকে ছবি তুলতে গিয়ে আক্রান্ত হতে হল ভাঙড় মহাবিদ্যালয়ের ছাত্রদের হাতে।পরিবেশ মেলা কতটা সার্থক তা এই ঘটনার কারণে প্রশ্নের মুখে।

প্রদীপ জ্বালিয়ে পরিবেশ মেলার উদ্ভোধন করেন দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের চেয়ারম্যান। তখন পাশে ছিলেন জেলা পরিষদের সভাধীপতি শামিমা শেখ, সহ সভাধীপতি পূর্ণিমা হাজারি নস্কর, আরাবুল ইসলাম,সাহাজাহান বিশ্বাস, বাহারুল ইসলাম প্রমুখ। সেই সময় সংবাদ মাধ্যমের এক কর্মি ছবি তুলতে গেলে ভাঙড় মহাবিদ্যালয়ের তৃণমুল ছাত্র পরিষদের সদস্য ফিরোজ বাধা দেয় বলে জানা গেছে। প্রতিবাদ করলে হাতুড়ি উঁচিয়ে মারতে উদ্দত হয় সে। ধাক্কা দিয়ে ঠেলে দেওয়ারও অভিযোগ উঠেছে।অবশ্য তৃণমুল নেতা আমিরুল ইসলাম ফিরোজকে শান্ত করেন।

আক্রান্ত সংবাদ কর্মি বলেন, ভাঙড়ে কোন অনুষ্ঠানে সুষ্ঠভাবে ছবি তোলা যায়না।প্রত্যেক জায়গাতেই বিঘ্ন ঘটায় সোশাল মিডিয়ায় ছবি পোস্ট করা তৃণমুল নেতাদের মিডিয়া এজেন্টরা। তিনি আরো বলেন, এদিন অফিসের নির্দেশে ছবি তুলতে যাই, তখন মঞ্চে থাকা তৃণমুল নেতাদের ছবি তোলার জন্য মিডিয়া জোনে ভিড় করে তাদের লোকেরা। ছবি তুলতে গিয়ে বাধা পেয়ে প্রতিবাদ করতেই আক্রান্ত হতে হয়েছে। ভাঙড়ের সকল সাংবাদিক ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। এরকম চলতে থাকলে ভাঙড়ে সংবাদ মাধ্যম ঢুকতেই চাইবেনা বলে তাদের মন্তব্য।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট