রবিবার ভোর ৩টে ৫৮ নাগাদ বিহারের হাজীপুর স্টেশনের কাছাকাছি লাইনচ্যুত সীমাঞ্চল এক্সপ্রেস এর এগারটি বগি


রবিবার,০৩/০২/২০১৯
269

বাংলা এক্সপ্রেস---

এখন পর্যন্ত মৃতের সংখ্যা ছয় ও আহত ২৪ জন বলে এর সূত্রের খবর। এই দুর্ঘটনায় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর বেশ কয়েকজন রয়েছে বলে জানা গেছে। বারুনী জংশন থেকে বিশেষ রিলিফ ট্রেন ইতিমধ্যে দুর্ঘটনা স্থলে পৌঁছে উদ্ধার কার্য শুরু করেছে । তবে দুর্ঘটনার পরে স্থানীয় গ্রামবাসীদের তৎপরতায় বহু মানুষ উদ্ধার হয়েছে। আহতদের স্থানীয় হাজিপুর হাসপাতালে ভর্তি করা ।জানা যায় বিহারের হাজিপুরের কাছে লাইনচ্যুত দিল্লিগামী সীমাঞ্চল এক্সপ্রেসের ৯টি কামরা। রবিবার ভোর ৩টে ৫৮ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে। এই ট্রেন দুর্ঘটনায় ছ’জন প্রাণ হারিয়েছেন বলে রেল সূত্রে খবর।

পাশাপাশি আহত হয়েছেন বহু যাত্রী। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে। দুর্ঘটনার জেরে ট্রেনের প্রায় তিনটি বগি সম্পূর্ণভাবে বিধ্বস্ত। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, আজ ভোর ৩টে ৫২ মিনিটে সীমাঞ্চল এক্সপ্রেস মেহনার রোড স্টেশন পার হয়। এরপর শাহাদাই বুজরুং স্টেশনের কাছে আচমকাই লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটির ৯টি বগি। এখনও পর্যন্ত দুর্ঘটনার সঠিক কারণ জানা যায়নি। পূর্ব রেলওয়ের মুখপাত্র রাজেশ কুমার জানিয়েছে, লাইনচ্যুত হওয়া বগিগুলির মধ্যে রয়েছে এস ৮, এস ৯, এস ১০, বিথ্রি (এসি) এবং একটি জেনারেল কামরা।

দুর্ঘটনার পরই শোনপুর ও বরাউনি থেকে এনডিআরএফ এবং চিকিৎসকের একটি দল ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে একটি রিলিফ ট্রেনও। এদিনের দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। অন্যদিকে, রেলমন্ত্রী পীযুষ গোয়েল দুর্ঘটনার পরই ট্যুইট করে জানান, উদ্ধারকাজ শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি এদিন দুর্ঘটনার পরই রেলের পক্ষ থেকে বেশ কয়েকটি হেল্পলাইন নম্বর খোলা হয়েছে। সেগুলি হল সোনপুর- ০৬১৫৮২২১৬৪৫, হাজিপুর- ০৬২২৪২৭২২৩০, বারাউনি-০৬২৭৯২৩২২২।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট