পথ নিরাপত্তায় সচেতনতা বাড়াতে জনসচেতনতা যাত্রা ঝাড়গ্রামে


শুক্রবার,০৮/০২/২০১৯
568

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: পথ নিরাপত্তায় সচেতনতা বাড়াতে পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ স্লোগানের অবতারণা হয়েছিল। মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা নানা অনুষ্ঠানে ট্রাফিক ব্যবস্থা ঠিক করতে ও দুর্ঘটনা কমাতে সরকারের নানা উদ্যোগের কথা বলেছেন। সেই সূত্রেই সচেতনতা বাড়াতে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ স্লোগানের সূত্রপাত হয়েছিল। পথ দুর্ঘটনা প্রতিরোধে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে সেফ ড্রাইভ সেভ লাইফের মতো সামাজিক কর্মসূচির ঢালাও প্রচার করছে ঝাড়গ্রাম জেলা পুলিশ।

মানুষকে সচেতন করে তুলতে এর আগে ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় ক্যাম্প করে মাইকের মাধ্যমে প্রচার হয়েছে। শুক্রবার ঝাড়গ্রাম জেলা পুলিশ ও ঝাড়গ্রাম থানার অন্তর্গত ক্লাব সমন্বয় কমেটির সহযোগিতায় ঝাড়গ্রামে সেভ ড্রাইভ সেভ লাইফ বিষয় একটি প্রচার কর্মসূচির আয়োজন করা হয়। উক্ত কর্মসূচির অঙ্গ হিসাবে বিভিন্ন প্ল্যাকার্ড সহযোগে ঝাড়গ্রামের পৌরসভা ময়দান থেকে ঝাড়গ্রাম কুমুদ কুমারী বিদ্যালয় পর্যন্ত একটি প্রচার মিছিল সংগঠিত করা হয়।

এদিন পথে চলতে হেলমেট বিহীন বাইক চালকদের আটকে পথ নিরাপত্তা বিষয়ক বোঝানো হয় এবং হেলমেটের ব্যবহারের কতটা প্রয়োজন রয়েছে তা অবহিত করা হয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহা, জেলাপরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, গোপিবল্লভপুরের বিধায়ক চূড়ামনী মাহাত, শিবেন্দ্র বিজয় মল্লদেব ও ঝাড়গ্রাম থানার ভারপ্রাপ্ত আধিকারিক গন, বিশিষ্ট সমাজসেবী জয়দেব মল্লদেব অন্যান্যরা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট