পরিবেশ রক্ষ্যায় থিম ঝাড়গ্রামের হাতিপাতা নেতাজী স্মৃতি সংঘের


রবিবার,১০/০২/২০১৯
560

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: পাহাড়, জঙ্গল, নদী,ঝর্না নিয়ে প্রকৃতি এখানে উন্মুক্ত। সরস্বতি পুজোতে এবারে থিমের আমেজ জেলার বিভিন্ন ক্লাব গুলিতে। আর বলিউডের প্রসেনজিৎ অভিনিত রাম লক্ষণ সিনেমার ‘দেখিনি পাহাড়ি ফুল, দেখিনি ঝরনা; যা দেখেছি নেই তুলনা’ এই গানের লাইনের ভাবনার সাথে তাল মিলিয়ে উঠে আসছে অরণ্য শহর ঝাড়গ্রামের বিভিন্ন দিকের নানান পর্যটন কেন্দ্রের কথা। গোপীবল্লভপুর ২নং ব্লকের হাতিপাতা গ্রামের হাতিপাতা নেতাজী স্মৃতি সংঘের ২৭তম বর্ষের ভাবনায় থাকছে অভিনবত্বের ছোঁয়া।

মন্ডপের ভিতরে ঢুকলেই দেখা যাবে পাহাড়, নদী, ফুল, ঝরনা। গাছ কাটা বন্ধ করা ও থার্মোকল বর্জনের বার্তা দেওয়া হবে প্ল্যাকার্ডের মধ্য দিয়ে। দর্শনার্থীরা উপভোগ করতে পারবেন পাহাড়, নদী, ঝরনা মন্ডপের মধ্যেই। ক্লাবের সম্পাদক সুকান্ত বেরা বলেন, এবারে আমরা ২৭তম বর্ষে পদার্পন করেছি। জেলার সব জায়গা তেই প্রায় থিমের ভাবনায় তৈরি হচ্ছে মন্ডপ। আমাদের ক্লাবের পক্ষ থেকে এবারে কিছু অভিনবত্ব রূপ দেওয়ার চেষ্টা করেছি।

তাই এবারে গানের লাইনের সঙ্গে তাল মিলিয়ে তৈরি হচ্ছে পূজো মন্ডপ। এর মাধ্যমে আমরা অরণ্য নিধন বন্ধ করা ও থার্মোকল বন্ধ করার বার্তা ও দেবো প্ল্যাকার্ড এর মাধ্যমে। এবারে মাধ্যমিক পরীক্ষার সঙ্গে একসাথে পূজো হওয়ার জন্য আমাদের সবকিছু সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রেখেছি।আমাদের পূজো হবে শান্ত মনোরম পরিবেশের মধ্য দিয়ে। আশা করছি দর্শনার্থীদের মনে আমাদের থিম কিছু টা জায়গা করে নিতে পারবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট