ঘাটালে শিক্ষককে বদলির দাবীতে স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ


বুধবার,১৩/০২/২০১৯
265

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: শিক্ষককে বদলির দাবীতে প্রাথমিক স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালো অভিভাবকসহ স্কুল পড়ুয়ারা। জানা যায়, কয়েকদিন আগে পশ্চিম মেদিনীপুর জেলার ৯০৫ জন প্রাথমিক স্কুল শিক্ষককে বদলি করেছে শিক্ষা দপ্তর। ঘাটাল থানার খড়ার পৌরসভার ৪ নং ওয়ার্ড মন্ডলপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিবেক মল্লিককে অন্যত্র বদলি করায় বিক্ষোভ দেখান স্কুল পড়ুয়া থেকে অভিভাবকরা।

বর্তমানে স্কুলে ১জন শিক্ষক ১ জন অস্থায়ী শিক্ষক ও ৫১ জন ছাত্রছাত্রী। অভিভাবকদের দাবী ছাত্র ও শিক্ষকের অনুপাত না মেনে বদলি করা হয়েছে বিবেকবাবুকে। অভিভাবকরা বলেন যদি ৩০ জন ছাত্রে ১ শিক্ষক হয় তাহলে এখানে ২ জন শিক্ষক হবে না কেন? ছাত্রছাত্রীরা শুধুমাত্র মিড-ডে মিল খাওয়ার জন্য স্কুলে আসে না। আর বিবেকবাবু ছাত্রদের প্রতি খুবই দায়িত্বশীল ছিলেন। অপরদিকে ছাত্রদের দাবী তাদের প্রিয় শিক্ষককে ফিরিয়ে আনতে হবে এই স্কুলে।

পরিস্থিতি সামাল দিতে স্কুলে আসে ঘাটাল থানার পুুলিশ ও এলাকার জন প্রতিনীধিরা। অভিভাবকদের সাথে কথা বলেন স্কুল খুলে দেওয়ার জন্য। প্রশাসনের আশ্বাসে সাময়িকভাবে স্কুলের চাবি খুলে দেন অভিভাবকরা। অভিভাবকরা জানান মন্ডলপাড়া প্রাথমিক স্কুলে যদি বিবেকবাবুকে না আনা হয় তাহলে তারা পরবর্তী আন্দোলনে নামবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট