কালিয়াগঞ্জে ১০০ টি পরিবার রাজ্য সরকারের নিজভূমি নিজগৃহ প্রকল্পের মাধ্যমে পাট্টা দেওয়ার উদ্দ্যোগ গ্রহণ করলো


বুধবার,১৩/০২/২০১৯
256

বাংলা এক্সপ্রেস---
উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর সভার ১০নম্বর ওয়ার্ডের পীর পুকুর এলাকার ১০০ টি পরিবার রাজ্য সরকারের নিজভূমি নিজগৃহ প্রকল্পের মাধ্যমে কালিয়াগঞ্জ পৌর সভা ও ভূমি সংস্কার দপ্তরের যৌথ উদ্যোগে পাট্টা দেবার উদ্দ্যোগে গ্রহণ করলো। বুধবার কালিয়াগঞ্জ পৌর সভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক বিদ্যুৎ মাঝি উভয়েই পীরপুকুর এলাকায় গিয়ে এলাকাবাসীদের আশ্বস্থ করে বলেন এই এলাকায় যারা বাস করছেন অথচ যাদের কোন জমির কাগজ নেই দীর্ঘ দিন তাদের পাট্টা দেবার ব্যবস্থা করা হচ্ছে। পৌর পিতা কার্তিক পাল বলেন এর পূর্বে অনেক সরকার ছিল কিন্তু তারা শুধু প্রতিশ্রুতি দিয়েছে কোন কাজ করেনি।
আমরা মা মাটি মানুষের সরকারের পক্ষ থেকে এই এলাকার ১০০টি পরিবারকেই তাদের প্রয়োজন মত জমির পাট্টা দেবার জন্য আজ ভূমি সংস্কার দপ্তরের পক্ষ থেকে সমস্ত জমি মাপজোক করার কাজ শুরু জরে দেওয়া হয়েছে বলে কার্তিক পাল বলেন।ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক বিদ্যুৎ মাঝি বলেন কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপিতা কার্তিক পালের আহ্বানে আমি এসেছি।এই এলাকার জমিহীন মানুষদের কি ভাবে সরকারের নিজ ভূমি নিজ গৃহ প্রকল্পের মাধ্যমে জমি দেওয়া যায় তার প্রাথমিক কাজ আমরা শুরু করে  দিলাম। আমরা ভূমি সংস্কার দপ্তর ও কালিয়াগঞ্জ পৌর সভার যৌথ উদ্যোগে কত তারাতাড়ি প্রত্যেককে জমি দিতে পারি তার ব্যবস্থা আমরা   করবো বলে প্রতিশ্রুতি দেন।
কালিয়াগঞ্জ ১০নম্বর ওয়ার্ডের পীর পুকুরের বাসিন্দা মন্টু পোদ্দার বলেন আমাদের পীড় পুকুরের জমি হীন বাসিন্দা দের জমি দেবার জন্য  কালিয়াগঞ্জ পৌর সভার পৌরপিতা কার্তিক পালের উদ্দ্যোগ কে সাধুবাদ জানাই। আমরা আশা করছি তিনি যে ভাবে ভূমি সংস্কার দপ্তরের আধিকারিককে নিয়ে জমি জরিপের কাজ শুরু করলেন তাতে আমরা সবাই আশার আলো এতদিন পর দেখতে পাচ্ছি। আশা করবো তিনি আমাদের সমস্যার কথা বুঝে আমাদের সমস্যার সমাধান করবেন। পৌরপিতার  উদ্দ্যোগ কে আমরা পীর পুকুরের বাসিন্দারা অভিনন্দন জানাই।
Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট