মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট না পেয়ে পরীক্ষার প্রথম দিনেই পথ অবরোধ মুর্শিদাবাদে


বুধবার,১৩/০২/২০১৯
247

বাংলা এক্সপ্রেস---

খড়গ্রামঃ মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট না পেয়ে পরীক্ষার প্রথম দিনেই বিক্ষোভ পথ অবরোধ মুর্শিদাবাদে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে খড়গ্রাম থানার মারগ্রাম উচ্চবিদ্যালয়ে। সূত্রের খবর মারগ্রাম উচ্চবিদ্যালয়ের ৪২জন ছাত্রছাত্রী গত বছর পরীক্ষায় বসলেও পরীক্ষায় পাশ করতে পারে নি। তারা আংশিক কৃতকার্য্য হয়েছিল। সেই ৪২জন ছাত্র এই বছর মাধ্যমিক দেওয়ার জন্য ফরম পূরন করে।

অনুরূপ ভাবে নতুন পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড পেলেও ওই ৪২জন ছাত্রছাত্রী পরীক্ষায় বসার অ্যাডমিট কার্ড পায়নি। তারা বারবার স্কুলের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করলে প্রধান শিক্ষক তাদের আশ্বাস দেন মঙ্গলবার তাদের অ্যাডমিট কার্ড দিয়ে দেওয়া হবে। কিন্তু মঙ্গলবার পরীক্ষা দেবার জন্য যখন অ্যাডমিট আনতে যায় তখন প্রধান শিক্ষক তাদের অ্যাডমিট দিতে পারে নি। ফলে বাধ্য হয়ে ওই সকল ছাত্রছাত্রীরা স্কুলের গেটে তালা মেরে বিক্ষোভ দেখায় ও পথ অবরোধে সামিল হয়। ফলে পরীক্ষায় বসতে পারে না ওই ৪২জন ছাত্রছাত্রী।

দীর্ঘক্ষণ ধরে স্কুলের সামনে অবস্থান বিক্ষোভ চলে। ঘটনাস্থলে পৌঁছান খড়গ্রামের বিডিও ও খড়গ্রাম থানার পুলিশ। যদিও জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) পূরবী বিশ্বাস দে জানিয়েছেন যে, এই ঘটনার কথা তিনি শুনেছেন। তিনি প্রধান শিক্ষকের সঙ্গে এই বিষয়ে কথাবার্তা বলেছেন। তাতে প্রাথমিক ভাবে মনে হয়েছে প্রধান শিক্ষকের গাফিলতির ফলেই ছাত্রছাত্রীরা অ্যাডমিট কার্ড পায়নি। ফলে ওই স্কুলের প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। যদিও এই বিষয়ে পরে তদন্ত করে দেখা হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট