ভাঙাচোরা রাস্তার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে জাতীয় সড়ক অবরোধ গ্রামবাসিদের


বৃহস্পতিবার,১৪/০২/২০১৯
298

বাংলা এক্সপ্রেস---

ভাঙাচোরা রাস্তা, চলাচলের অযোগ্য, উদাসীন প্রশাসন। প্রতিবাদে টায়ার জ্বালিয়ে জাতীয় সড়ক অবরোধ স্কুলের ছাত্রছাত্রীসহ গ্রামের বাসিন্দাদের। এলাকায় উত্তেজনা। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার সদর রায়গঞ্জ শহর সংলগ্ন গোয়ালপাড়া এলাকায়। অবরোধের জেরে ৩৪ নম্বর জাতীয় সড়কে আটকে পরেছে বহু দূরপাল্লার লড়ি ও যাত্রীবাহী যানবাহন। ঘটনাস্থলে পৌঁছেছে রায়গঞ্জ থানার পুলিশ। পুরানো ভাঙাচোরা রাস্তার বদলে নতুন রাস্তার দাবি পূরন না হওয়া পর্যন্ত জাতীয় সড়ক অবরোধ তোলা হবেনা বলে হুঁশিয়ারি দিয়েছে ক্ষুদ্ধ গ্রামবাসীরা।

রায়গঞ্জ শহরের গোয়ালপাড়া ৩৪ নম্বর জাতীয় সড়ক থেকে শুরু করে বীরঘই গ্রামপঞ্চায়েতের কদমতলা, কালীপুরসহ বেশ কয়েকটি গ্রাম হয়ে তাহেরপুর হাইস্কুল পর্যন্ত দীর্ঘ ছয় কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন ধরে ভাঙাচোরা অবস্থায় পরে রয়েছে। যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটে চলাচল করা যায়না ওই রাস্তায়। বিশেষ করে বর্ষার সময় রায়গঞ্জ শহরের সাথে প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে সংশ্লিষ্ট গ্রামগুলোর সাধারন মানুষ থেকে স্কুল ছাত্রছাত্রীদের। স্থানীয় গ্রামপঞ্চায়েত থেকে রায়গঞ্জ ব্লক অফিস সর্বত্র দরবার করেও কোনও সুরাহা হয়নি।

ক্ষুদ্ধ গ্রামবাসীদের দাবি, প্রশাসন রাস্তা মেরামত বা নতুন রাস্তা নির্মানের কোনও উদ্যোগ না নেওয়ায় ওই রাস্তায় চলাচলের ক্ষেত্রে নিত্যদিন সাধারন মানুষকে চরম হয়রানির শিকার হতে হচ্ছে। এরই প্রতিবাদে আজ সংশ্লিষ্ট গ্রামের শয়ে শয়ে সাধারন মানুষ ও স্কুলের ছাত্রছাত্রীরা প্রশাসনের টনক নড়াতেই রায়গঞ্জ শহরের গোয়ালপাড়ায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। অবরোধকারীদের দাবি নতুন রাস্তা তৈরি করার প্রশাসনিক আশ্বাস না মেলা পর্যন্ত এই অবরোধ চলবে। ঘটনাস্থলে রায়গঞ্জ থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করলেও অবরোধ তোলা যায়নি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট