শালবনী বেসরকারী আই টি আই কলেজের অষ্টম বর্ষ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান


সোমবার,১৮/০২/২০১৯
243

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: গ্ৰীষ্মকালীন রক্তের সংকট নিরসনে শালবনী বেসরকারী আই টি আই কলেজের অষ্টম বর্ষ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে রক্তদান শিবিরের আয়োজন করা হয় কলেজ ক্যাম্পাসে। কলেজের প্রায় শতাধিক ছাত্র ছাত্রীরা এবং প্রতিষ্ঠান এর শিক্ষক শিক্ষিকাগন ওঃ কর্মচারীবৃন্দ রক্তদান করেন। পাশাপাশি প্রতিষ্ঠান এর সারাবছরের অনুষ্ঠিত প্রতিযোগিতার সফল প্রতিযোগীদেরকে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা মন্ত্রী পূর্ণেন্দু বসু, বিধায়ক দীনেন রায়, ডেবরা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ বিবেক মুখার্জি, পঞ্চায়েত সদস্য তপোজ্জ্বল হোসেন, প্রতিষ্ঠানের কর্ণধার অসিত কুমার ঘোষ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। মন্ত্রী পূর্ণেন্দু বসু বলেন যে চিরচারিত শিক্ষা ব্যবস্থায় কর্ম সংস্থান কম, তাই কারিগরি শিক্ষার মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হ‌‌ওয়ায় বেকার যুবকদেরকে উৎসাহ প্রদান করেন। আমাদের দেশে ১৮ থেকে ৫৯ বছর বয়সী বেকার যুবকদের সংখ্যা দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক, যা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি, ফলে আমাদের দেশে বেকার যুবকদের সংখ্যাও বেশি।

আমাদের মা মাটি মানুষের সরকার বেকার যুবক যুবতীরা প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে যাতে স্বনির্ভর হতে পারে তার ব্যবস্থা করা হয়েছে। কারিগরি শিক্ষায় শিক্ষিত বেকারেরা কল কারখানায় এক বছরের জন্য অ্যাপ্রেন্টিসসিপ করে হাতেকলমে শিখতে পারে তার জন্য উদ্যোগী হয়েছে। এই অ্যাপ্রেন্টিসসিপ করার সময় যাতে মাসিক ভাতা দেওয়া হবে। এই প্রকল্পটি প্রায় দেশের সমস্ত জায়গায় বন্ধ হয়ে যায়। আমাদের সরকার তাদের আবার চালু করেছে। আমাদের সরকার সবসময় কর্মসংস্থান এর সুযোগ করার চেষ্টা করে যাচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট