শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে পথে নামল লালগড় হ্যাপিহোম চিলড্রেন্স অ্যাকাডেমির ছাত্র – ছাত্রীরা


সোমবার,১৮/০২/২০১৯
276

কার্ত্তিক গুহ---

ঝাড়গ্রাম: সময়ের সঙ্গে সঙ্গে পেরিয়ে গেছে কয়েকটি বৎসর, পরিবর্তন হয়েছে রাজনৈতিক সামাজিক ও অর্থনৈতিক অবস্থার তবু অতীতের কালো ছায়া পিছু ছাড়েনি আজও জঙ্গলমহলের মানুষদের। আজ থেকে কয়েক বছর পিছনে ফিরে তাকালে চোখের সামনে এখনো বিভৎস হত্যালীলার ছবি ফুটে ওঠে চোখের সামনে। তখন ২০০৮ সাল, গুলির শব্দে, বারুদের গন্ধে ভরে গেছে জঙ্গলমহলের আকাশ বাতাস।

প্রতিদিন সকাল হলেই অচেনা আতঙ্কে শিউরে উঠতো মানুষজন। খবরের শিরোনামে মৃত্যুর কথা লেখা হতো তখন প্রায়দিনই। সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে অশান্ত জঙ্গলমহলের চেহারা। এখন শান্ত জঙ্গলমহল| কেন্দ্রীয় বাহিনীর সতর্কতায় ছন্দে ফিরেছে বেলপাহাড়ি থেকে লালগড় সহ সমগ্র জঙ্গলমহল। সিআরপিএফের জনসংযোগমূলক কর্মসূচিগুলোতে অংশ নিচ্ছে স্থানীয় বাসিন্দারা। এখন পুলিশ দেখলে আর বুক কেঁপে ওঠেনা জঙ্গলমহলের লুলকি সরেন, শিবু হেমব্রমদের। এককথায় বলা চলে জঙ্গলমহলে শান্তি ফিরিয়েছে সিআরপিএফ।

সম্প্রতি কাশ্মীরের পুলওয়ামাতে ঘটে যাওয়া জঙ্গি হানায় প্রাণ হারিয়েছেন ৪২ জন সিআরপিএফের তরতাজা জওয়ান। যে ঘটনায় তোলপাড় রাজ্য থেকে রাজধানী। নিহত সেই শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে আজ জঙ্গলমহলের লালগড়ে হ্যাপিহোম চিলড্রেন্স অ্যাকাডেমির ছাত্র – ছাত্রী থেকে শিক্ষক শিক্ষিকা সকলেই পথ পরিক্রমা করে নীরবতা পালন করলো।

পড়ুয়াদের এই উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন জঙ্গলমহলের লালগড়ে মোতায়েন সিআরসিএফ ৫০ ব্যাটেলিয়নের কামান্ডান্ট বজরঙ্গী লাল। হ্যাপিহোম চিলড্রেন্স অ্যাকাডেমির শিক্ষক সৌমেন বারিক বলেন “কাশ্মীরে যে ঘটনা ঘটলো তা খুবই দূর্ভাগ্যজনক। ছাত্র ছাত্রীদের মনে এখন থেকে দেশের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার বীজ আমরা বপন করতে চাই। সন্ত্রাসবাদকে ধিক্কার জানাই।”

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট