প্রকাশিত হলো বাংলা ভাষার সবুজ পত্রিকা “ব্যঞ্জনা”


বৃহস্পতিবার,২১/০২/২০১৯
396

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গোপীবল্লভপুরের বুকে আরও একটি সবুজ পত্রিকার আত্মপ্রকাশ ঘটলো। পত্রিকার সম্পাদক মনীষ তালধী এর সহযোগীতায় গোপীবল্লভপুরের বুকে আরও একটি পত্রিকার প্রকাশ ঘটলো। ফেব্রুয়ারী ভাষার মাস, জাগরণের মাস, ভাষা আন্দোলনের মাস… আর সেই মাস তথা ২১তারিখ জন্ম নিল ‘ব্যঞ্জনা’ সাহিত্য এবং সংস্কৃতি বিষয়ক সবুজ পত্রিকা।

সুবর্ণরেখা মহাবিদ্যালয় সংলগ্ন বর্গীডাঙ্গার কফি হাউস থেকে ‘ব্যঞ্জনা’ পত্রিকার আত্মপ্রকাশ সংখ্যা প্রকাশিত হলো। উপস্থিত ছিলেন সুজিত কুমার পানি, উৎপল তালধি, অনিমেষ সিংহ, শান্তনু মহাপাত্র, প্রমিশ প্রতিম পাঞ্জা, সহ আরও বিশিষ্ট সাহিত্যিক ও কবি পরিষদের সদস্যরা। বেশ কিছুদিন আগেই প্রকাশ ঘটেছে সুবর্ণরৈখিক ভাষার সবুজ পত্রিকা ‘বাঁহুকি’। আর আজ প্রকাশ ঘটলো সবুজ পত্রিকা ‘ব্যঞ্জনা’র।

একের পর এক গোপীবল্লভপুরের বুকে সবুজ পত্রিকা মাথা তুলে দাঁড়াচ্ছে। আর তার জন্য গোপীবল্লভপুরের সমস্ত কবি সাহিত্যিক তথা গোপীবল্লভপুর এলাকাবাসীর মন এবং সাহিত্যের প্রতি মানসিকতা সবুজ পত্রিকা গুলোকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছে, আরও মাথা তুলে দাঁড়াতে সাহায্য করছে। সুজিত কুমার পানি বলেন, নবীন প্রজন্মের হাত ধরে এই যে সাহিত্য পত্রিকাটি মাথা তুলে দাঁড়ালো, সত্যিই আজ আমরা গর্ব বোধ করছি।

এছাড়াও উৎপল তালধি এবং অনিমেষ সিংহ ব্যঞ্জনা পত্রিকার সাফল্য কামনা করেন এবং বলেন যে ব্যঞ্জনা পত্রিকা সবুজ পত্রিকার জগৎ এ আরও ভালোভাবে নিজেকে প্রতিষ্ঠিত করুক এবং আরও এগিয়ে যাক। আজ ব্যঞ্জনা পত্রিকা প্রকাশের পাশাপাশি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিনটিকে স্মরণ করে গোপীবল্লভপুর কলেজ থেকে হাতিবাড়ী মোড় অব্দি মাতৃভাষা দিবসের স্লোগান সহ বিভিন্ন পত্র পত্রিকার শ্রদ্ধার্ঘ্য স্বরূপ হাতে লেখা প্রচারপত্র টাঙানো হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট