তৃণমূল নেতার দাদাগিরিতে বন্ধ জমির চাষের জল


শনিবার,২৩/০২/২০১৯
309

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: তৃণমূল নেতার দাদাগিরিতে বন্ধ জমির চাষের জল। অবশেষে সুবিচারের আশায় প্রশাসনের দ্বারস্থ চন্দ্রকোনা টাউন থানার কদমতলা গ্রামের প্রামানিক পরিবারের সদস্যরা। তিন বিঘা জমিতে চাষের উপরেই মূলত নির্ভরশীল প্রামানিক পরিবারের চার সদস্য। অভিযোগ বিগত এক বছর ধরে চাষের জমিতে জল দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে স্থানীয় তৃণমূল নেতা অরূপ ঘোষের নির্দেশে, এর পরেই পরিবারের তরফে প্রশাসনের দ্বারস্থ হয়ে অভিযোগ দায়ের করেছে অঞ্জলা প্রামানিক।

বিষয়টি নিয়ে অঞ্জলা প্রামানিক জানান, একটি রাজনৈতিক উত্তেজনার ঘটনাকে কেন্দ্র করে কয়েক বছর আগে থানায় অভিযোগ জানায় তারা, মামলা গারায় আদালত পর্যন্ত। সেই মামলা তুলে নেওয়ার জন্য জমিতে জল বন্ধ করে চাপ সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছে তৃণমূলের পঞ্চায়েত সদস্য ও তার কয়েকজন অনুগামী। বাড়িতে অসুস্থ স্বামী এবং ছেলে মেয়ের পড়াশোনা সবই চলে চাষের মুনাফা থেকে।

এবার চাষের জমিতে জল বন্ধ হওয়ায় দিন গুজরান কি করে করবেন করবেন তাই নিয়েই চিন্তার ভাঁজ পরিবারের সদস্যদের কপালে।যদিও শাসকদল ঘটনাটিকে পারিবারিক বিবাদ বলেই দাবি করেছে। এই অবস্থায় এইদিকে সুবিচারের আশায় অঞ্জলা দেবীর পরিবার ও অন্যদিকে জলের আশায় মাঠেই শুকোচ্ছে সবজি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট