ম্যাক্সওয়েল ঝড়ে দিশেহারা টিম ইন্ডিয়া


বুধবার,২৭/০২/২০১৯
485

বাংলা এক্সপ্রেস---

আগেই বোঝা গিয়েছিল অস্ট্রেলিয়া এবার প্রস্তুতি নিয়ে ভারতে এসেছে। অস্ট্রেলিয়ান উইকেট কিপার ব্যাটসম্যান আলেক্স কেরি সিরিজ শুরু হওয়ার আগেই বলেছিলেন বিগ ব্যাস খেলে আমরা ভারতের বিরুদ্ধে খেলার প্রস্তুতি নিয়েই এসেছি। হলোও তাই। ভারতের সাথে অস্ট্রেলিয়ার দুই ম্যাচের টি ২০ সিরিজ ছিল। দুই ম্যাচই জিতে নিয়ে সিরিজ জিতে গেল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া প্রায় একদশক পরে ভারতের মাটিতে, ভারতের বিরুদ্ধে এরকম পারফর্মেন্স করে দেখাল। তাছাড়া ‘বল বিকৃত’ কাণ্ডের পর অস্ট্রেলিয়া দলের যা হাল হয়েছিল, তাতে এই সিরিজ জেতার পর তারা বিশ্বকাপের আগে অনেক আত্মবিশ্বাস পেল।

আজ বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথম দিকে লোকেশ রাহুল ঝড়ের গতিতে রান করতে শুরু করেন। কিন্তু রাহুল আউট হওয়ার পর ভারত মোট তিন উইকেট কয়েক ওভারের ব্যাবধানেই হারিয়ে ফেলে। এরপর দলের হাল ধরেন কোহলি এবং ধোনি চথুর্ত উইকেটের জন্য ১০৪ রানের অসামান্য পার্টনারশিপ গড়ে তোলেন। ভারত নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯০ রান করে।

১৯১ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে অস্ট্রেলিয়া শুরুতেই উইকেট হারাতে থাকে। ওপেনার মার্কাস স্টোইনাস ৭ রানে আউট হয়ে যান। অধিনায়ক ফিঞ্চ আজও ব্যাট হাতে ব্যার্থ হন এবং তিনি ৮ রানে আউট হন। এরপর ডার্সি শর্ট এবং গ্লেন ম্যাক্সওয়েল তৃতীয় উইকেটের জন্য ৭৩ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। শর্ট আউট হওয়ার পরও ম্যাক্সওয়েল খেলতে থাকেন এবং টি ২০ তে তাঁর তৃতীয় শতক পূরণ করেন। শেষ পর্যন্ত পিটার হ্যান্ডসকম্বের সাথে ৯৯ রানের পার্টনারশিপ তৈরী করে জয়ের লক্ষে পৌঁছে যান এবং ৭ উইকেটে ম্যাচ জিতে নেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট